Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রধানমন্ত্রী ও তার পরিবারের নামে প্রতারণা বন্ধে ব্যবস্থা নিতে নির্দেশ

কেউ কোনো অনুরোধ, তদবির বা অবৈধ সুবিধাভোগের চেষ্টা করলে তার সম্পর্কে প্রধানমন্ত্রীর কার্যালয়কে অবহিত করার নির্দেশনা দেওয়া হয়েছে চিঠিতে

আপডেট : ১৭ মে ২০২২, ১০:২৭ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের সদস্যদের নাম ব্যবহার করে অবৈধভাবে অর্থ লেনদেন ও তদবিরের মতো প্রতারণামূলক কাজে জড়িতদের বিরুদ্ধে কঠোরভাবে আইনানুগ ব্যবস্থা নিতে নির্দেশনা দিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়।

সম্প্রতি প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক (প্রশাসন) এ কে এম মনিরুজ্জামানের সই করা এক চিঠিতে মন্ত্রিপরিষদ সচিব ও সকল মন্ত্রণালয়ের সচিবদের চিঠি দিয়ে প্রতারক চক্র থেকে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম সমকাল।

কেউ কোনো অনুরোধ, তদবির বা অবৈধ সুবিধাভোগের চেষ্টা করলে তার সম্পর্কে প্রধানমন্ত্রীর কার্যালয়কে অবহিত করার নির্দেশনা দেওয়া হয়েছে চিঠিতে।


আরও পড়ুনঃ প্রধানমন্ত্রী: টকশোতে কেউ আপনাদের মুখ চেপে ধরেনি



এ বিষয়ে প্রধানমন্ত্রী একান্ত সচিব মোহাম্মদ সালাহ উদ্দিন ও মনিরা বেগম এবং সহকারি একান্ত সচিব ইসমাত মাহমুদাকে অবহিত করতে বলা হয়েছে।

চিঠিতে বলা হয়, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা এবং তাদের সন্তানদের নাম ব্যবহার করে অবৈধভাবে সরকারি কাজ এবং এ ধরনের সুবিধা পাওয়ার চেষ্টা করা হচ্ছে। প্রধানমন্ত্রী ও তার পরিবারের সদস্যদের নাম অনৈতিকভাবে ব্যবহার করে অনেকে অবৈধ অর্থ লেনদেনের সঙ্গে যুক্ত হচ্ছেন।

চিঠিতে আরও বলা হয়, সবার অবগতির জন্য জানানো যাচ্ছে, প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু পরিবারের কোনো সদস্য কোনো ধরনের ব্যবসা বা অনুরূপ কোনো তদবিরের সঙ্গে সম্পৃক্ত নয়। প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু পরিবারের কোনো সদস্যের নাম ব্যবহার করে এ ধরনের প্রতারণার চেষ্টা করা হলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

About

Popular Links