Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

পিকে হালদারকে বাংলাদেশে পাঠাবে ভারত

পিকে হালদারকে শেষ পর্যন্ত বাংলাদেশের কাছে হস্তান্তর করা হবে বলে জানিয়েছে ভারতের ডিরেক্টরেট অব এনফোর্সমেন্টের (ইডি) একটি সূত্র

আপডেট : ১৫ মে ২০২২, ১২:১৮ পিএম

এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার হালদারকে (পিকে হালদার) বাংলাদেশের কাছে হস্তান্তর করা হবে। ভারতের ডিরেক্টরেট অব এনফোর্সমেন্টের (ইডি) একটি সূত্রের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে দ্য ডেইলি স্টার।

সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, রবিবার (১৫ মে) পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগণা জেলা আদালতে তোলা হবে পিকে হালদারকে। আদালতে তার ৩ দিনের রিমান্ড চাওয়া হবে। শেষ পর্যন্ত তাকে বাংলাদেশের কাছে হস্তান্তর করা হবে।

প্রতিবেদনে আরও বলা হয়, বাংলাদেশের কাছে পি কে হালদারকে হস্তান্তর করার দুটি কারণ আছে। সেগুলো হচ্ছে, বাংলাদেশ সরকারের আর্থিক ইনটেলিজেন্স ইউনিট ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) অনুরোধ এবং তার বিরুদ্ধে যেসব মামলা হয়েছে সেগুলো সেখানকার ব্যাংকগুলোর সঙ্গে সম্পর্কিত।

গতকাল সংস্থাটি এক বিবৃতিতে জানিয়েছে, জালিয়াতির মাধ্যমে পশ্চিমবঙ্গ থেকে রেশন কার্ড, ভারতীয় ভোটার আইডি কার্ড, স্থায়ী অ্যাকাউন্ট নম্বর ও আধার কার্ডের মতো বিভিন্ন সরকারি পরিচয়পত্র সংগ্রহ করেছেন পিকে হালদার। “শিবশঙ্কর হালদার” নামে নিজেকে ভারতীয় নাগরিক হিসেবে পরিচয় দিয়ে পশ্চিমবঙ্গে অবস্থান করছিলেন। তার অন্যান্য সহযোগীরাও একই কাজ করেছেন বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

About

Popular Links