Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

ট্রেনের টয়লেটে মিললো বীর মুক্তিযোদ্ধার মরদেহ

নিহত বীর মুক্তিযোদ্ধা একজন অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য

আপডেট : ১৭ মে ২০২২, ০৬:২২ পিএম

পঞ্চগড়ে ট্রেনের বগির টয়লেট থেকে আব্দুল আজিজ শেখ (৭৪) নামে এক বীর মুক্তিযোদ্ধার মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ময়নাতদন্তের জন্য তার মরদেহ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

দৈনিক সমকালের অনলাইন সংস্করণের এক প্রতিবেদনে জানা যায়, মঙ্গলবার (১৭ মে) পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে দ্রুতযান এক্সপ্রেসের একটি বগির টয়লেট থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজের বাড়ি ঝিনাইদহ জেলার শৈলকুপা থানার লক্ষ্মণদিয়া গ্রামে। এর আগে তিনি দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার রাজারামপুর এলাকায় থাকতেন। তিনি একজন অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা যায়, মুক্তিযোদ্ধার ভাতা উত্তোলন-সংক্রান্ত কাজের জন্য আব্দুল আজিজ সোমবার (১৬ মে) রাত ৮টায় পঞ্চগড়গামী দ্রুতযান এক্সপ্রেসে ফুলবাড়ীর উদ্দেশে রওনা দিয়েছিলেন। মঙ্গলবার সকালে রেলওয়ে পুলিশের মাধ্যমে ট্রেনের টয়লেটে মরদেহের খবর পায় পঞ্চগড় সদর থানা পুলিশ। দুপুর সাড়ে ১২টার দিকে বিজিবি’র সহযোগিতায় মরদেহ উদ্ধার করা হয়। ময়নাতদন্তের জন্য তার মরদেহ পঞ্চগড় আধুনিক সদর হাসপতালের মর্গে পাঠানো হয়েছে।

সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিয়া জানান, এটা রেল পুলিশের তদন্তের বিষয়। তার সঙ্গে থাকা কাগজপত্র দেখে পরিচয়সহ তিনি বীর মুক্তিযোদ্ধা বলে নিশ্চিত হওয়া গিয়েছে। তার পরিবারকে খবর দেওয়া হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

About

Popular Links