Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাংলাদেশে ইউনিসেফের নতুন শুভেচ্ছাদূত বিদ্যা সিনহা সাহা মিম

আগামী দুই বছরের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী এ অভিনেত্রী ইউনিসেফের শুভেচ্ছাদূতের দায়িত্বে থাকবেন

আপডেট : ১৯ মে ২০২২, ০৬:৪২ পিএম

বাংলাদেশে জাতিসংঘের আন্তর্জাতিক শিশু তহবিলের (ইউনিসেফ) নতুন জাতীয় শুভেচ্ছাদূত হলেন বিদ্যা সিনহা সাহা মিম। এর মাধ্যমে নিজের জনপ্রিয়তা আর জোরালো কণ্ঠস্বরকে কাজে লাগিয়ে বিশ্বের বিভিন্ন দেশে শিশু অধিকার রক্ষায় কাজ করা কর্মীদের সঙ্গে যুক্ত হলেন এ মডেল ও অভিনেত্রী।

বৃহস্পতিবার (১৯ মে) ঢাকার হোটেল সোনারগাঁওয়ে আশিকুর রহমানের সঞ্চালনায় আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে ইউনিসেফের বাংলাদেশ প্রতিনিধি শেলডন ইয়েটের উপস্থিতিতে ইউনিসেফের সঙ্গে চুক্তি স্বাক্ষরের মাধ্যমে নিজের নতুন দায়িত্ব শুরু করেন মিম।

আগামী দুই বছরের জন্য তিনি এ দায়িত্বে থাকবেন। প্রথম আলোর অনলাইন সংস্করণের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

শুভেচ্ছাদূত হিসেবে ইউনিসেফের সঙ্গে চুক্তির মাধ্যমে বাংলাদেশে জাতিসংঘের আন্তর্জাতিক শিশু তহবিলের জাতীয় দূত আরিফা পারভিন জামান মৌসুমি, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, জুয়েল আইচের সঙ্গে যুক্ত হলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী অভিনেত্রী মিম।

অনুষ্ঠানের শুরুতে গণমাধ্যমকর্মীদের সঙ্গে নতুন শুভেচ্ছাদূতকে পরিচয় করিয়ে দেন শেলডন ইয়েট। তিনি জানান, মিম তার অসীম প্রাণশক্তি ও উদ্যম নিয়ে বাংলাদেশের সবচেয়ে অবহেলিত শিশুদের জন্য কাজ করবেন।

বাংলাদেশে শিশুশ্রম অনেক বেশি উল্লেখ করে ইয়েট বলেন, “শিশু নির্যাতনের ঘটনাও হরহামেশা ঘটে বলেই আরও বেশি সচেতনতা তৈরি প্রয়োজন। তাদের সুরক্ষা, অধিকার আদায়ে ইউনিসেফের হয়ে মিম দায়িত্ব পালন করবেন।”

নতুন শুভেচ্ছাদূত হিসেবে নিজের বক্তব্যে মিম জানান, বাংলাদেশে বিপুল শিশু এখনও তাদের অধিকার থেকে বঞ্চিত। সহিংসতা, শিশুশ্রম ও বাল্যবিবাহের শিকার হচ্ছে। এর বিরুদ্ধে সোচ্চার হওয়া প্রত্যেকের কর্তব্য। সেই দায়িত্বটি পালন করতে ইউনিসেফের সঙ্গে যুক্ত হয়েছেন তিনি। শুভেচ্ছাদূত হিসেবে তিনি বিভিন্ন সচেতনতামূলক প্রচারে অংশ নেবেন।

ইউনিসেফের সঙ্গে চুক্তি স্বাক্ষর শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে মিম জানান, দায়িত্ব পালনে ইউনিসেফের হয়ে তিনি দেশের যেকোনো প্রান্তে যাবেন।


About

Popular Links