Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘পোশাকে আপত্তি তুলে’ নরসিংদী স্টেশনে তরুণী লাঞ্ছিত

নরসিংদী রেলওয়ে স্টেশনে ঢাকা থেকে বেড়াতে আসা এক তরুণীকে ‘অশালীন পোশাক পরার অপবাদে’ লাঞ্ছিত করা হয়েছে

আপডেট : ০৫ নভেম্বর ২০২৩, ০১:১০ পিএম

নরসিংদী রেলওয়ে স্টেশনে ঢাকা থেকে বেড়াতে আসা এক তরুণীকে “অশালীন পোশাক পরার অপবাদে” লাঞ্ছিত করা হয়েছে। ঘটনার একদিন পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ভিডিও ছড়িয়ে পড়ার পর বিষয়টি সামনে আসে।

বুধবার (১৮ মে) বেলা ১১টার দিকে নরসিংদী রেলওয়ে স্টেশনে ওই তরুণীকে লাঞ্ছিত করেন কয়েকজন নারী-পুরুষ। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিডিনিউজ টোয়েন্টিফোর।


আরও পড়ুন- কলাবাগানে প্রকাশ্য সড়কে শিক্ষার্থীকে ‘যৌন হয়রানি’


এ বিষয়ে প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে নরসিংদী স্টেশন মাস্টার এ টি এম মুসা জানান, বুধবার বেলা ১১টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা একটি ট্রেন থেকে নামেন ওই তরুণীসহ দুই যুবক। তারা ট্রেন থেকে নামার পর স্টেশনেই অবস্থান করছিলেন। তখন এক মহিলা তাদের পোশাক দেখে বাজে ও নোংরা মন্তব্য করতে শুরু করে। এক পর্যায়ে কয়েকজন “বখাটেসহ” ওই মহিলা তদের মারধর করতে শুরু করে। তারা মেয়েটির পোশাক ধরে টানাটানি করে।

 


আরও পড়ুন- চলন্ত বাসে দুই জাবি ছাত্রীর জামা কেটে দেওয়ার অভিযোগ


তিনি বলেন, “পরে তারা নিরুপায় হয়ে আমার (স্টেশন মাস্টার) রুমে আশ্রয় নেন। কিছুক্ষণ পর লোকজন চলে গেলে এবং পরিস্থিতি শান্ত হলে ওই তরুণী আমার কক্ষ থেকে বের হন। এরপর তারা কোথায় গেছেন তা বলতে পারছি না।”

রেলওয়ে স্টেশন পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইমায়েদুল জাহেদী বলেন, “ঘটনাটির বিষয়ে আমরা তদন্ত করছি। দোষীদের শাস্তির আওতায় আনা হবে। তাৎক্ষণিকভাবে ওই তরুণী কিংবা হামলাকারীদের চিহ্নিত করা সম্ভব হয়নি।”


আরও পড়ুন- গণপরিবহন কি নারীদের জন্য নিরাপদ?


এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, ওই তরুণীকে টানা-হেঁচড়া করছে এক নারী ও কয়েকজন যুবক। এক তরুণ মেয়েটিকে আগলে রাখার চেষ্টা করছে। এক পর্যায়ে কয়েকজন লোকের সহায়তায় মেয়েটি দৌড়ে স্টেশন মাস্টারের কক্ষে ঢুকে যান। এরপর ঘরের কলাপ্সিবল গেট টেনে দেয় এক লোক।


আরও পড়ুন- শাটল ট্রেনে চবি ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ


 

About

Popular Links