Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্বরাষ্ট্রমন্ত্রী: আমার নামে চাঁদাবাজি করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে

স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ব্যবহার করে চাঁদাবাজির অভিযোগে সবুজবাগ থানা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. সাঈদী হোসেন এবং ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জোবায়ের আহমেদকে গ্রেপ্তার করে র‍্যাব

আপডেট : ২০ মে ২০২২, ১০:১৯ পিএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যে বা যারা আমার নামে চাঁদাবাজি করবে তাদের বিরুদ্ধে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কঠোর ব্যবস্থা নেবে।

শুক্রবার (২০ মে) ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে লাইন্স ক্লাব ইন্টারন্যাশনালের ২৭তম বার্ষিক সম্মেলন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ মন্তব্য করেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, “যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে। যে আমার নামে চাঁদাবাজি করতে গিয়েছিল, তাকে ধরা হয়েছে। তার কাছে একটি অস্ত্র পাওয়া গিয়েছে।”

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “আমার নামে চাঁদা দাবির বিষয়টি শোনার পরেই র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব) ব্যবস্থা নিয়েছে।”


আরও পড়ুন- স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ভাঙিয়ে চাঁদাবাজি, ঢাকায় ছাত্রলীগ নেতা গ্রেপ্তার


তিনি আরও বলেন, “অন্যের নাম ভাঙিয়ে কেউ এ ধরনের চাঁদাবাজি করলে সে যেই হোক, তার বিরুদ্ধে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কঠোর ব্যবস্থা নেবে।”

প্রসঙ্গত, স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ব্যবহার করে চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে বৃহস্পতিবার (১৯ মে) সবুজবাগ থানা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. সাঈদী হোসেন এবং ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জোবায়ের আহমেদকে গ্রেপ্তার করে র‍্যাব। এ সময় সাঈদীর কাছ থেকে অস্ত্র, গুলি ও মাদক জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ভাঙিয়ে চাঁদাবাজির বিষয়টি স্বীকার করেছে সাঈদী। এছাড়া, নিজের সহযোগীদের নিয়ে অস্ত্রসহ মহড়া দিয়ে এলাকায় আধিপত্য বিস্তার ও ত্রাস সৃষ্টি করে আসার বিষয়টিও স্বীকার করে সে।

অভিযান শেষে সাঈদীকে নিয়ে র‍্যাব সদস্যরা রাস্তায় বের হলে জোবায়ের আহমেদের নেতৃত্বে ১৫০ থেকে ২০০ জন সাঈদীকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এ সময় তারা র‍্যাবের আভিযানিক দলের ওপর সশস্ত্র আক্রমণ করে। তখন র‍্যাবের আভিযানিক দল জোবায়ের আহাম্মেদকে গ্রেপ্তার করলে অন্যরা ছত্রভঙ্গ হয়ে যায়।

তবে আক্রমণে র‍্যাবের দুই সদস্য আহত হন। তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এছাড়া, গ্রেপ্তার দুজনের বিরুদ্ধে সবুজবাগ থানায় মামলা দায়ের করা হয়।

গণকমিশনের তালিকা সম্পর্কে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “তারা একটি বই প্রকাশ করেছেন। তারা এর ভেতরে কী লিখেছেন আমি জানি না। তারা যাদের সন্ত্রাসের দায়ভার দিচ্ছেন কিংবা দুর্নীতি করেছেন, তা আমরা দেখিনি কিংবা ইনকোয়ারি (তদন্ত) করিনি। তাই এটার সম্পর্কে আমরা কিছু বলতে পারবো না।”

About

Popular Links