Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

কয়েক ঘণ্টার বৃষ্টিতে জলাবদ্ধ চট্টগ্রাম

মহানগরীর কিছু কিছু এলাকা হাঁটু থেকে কোমর পর্যন্ত পানিতে তলিয়ে গেছে

আপডেট : ২১ মে ২০২২, ০২:১৯ পিএম

টানা কয়েকঘণ্টার বৃষ্টিতে চট্টগ্রাম মহানগরীতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। শনিবার (২১ মে) সকাল থেকে মাঝারি ধরনের বৃষ্টিতে মহানগরীর কিছু কিছু এলাকা হাঁটু থেকে কোমর পর্যন্ত পানিতে তলিয়ে যায়।

সকাল থেকে দুপুর পর্যন্ত কয়েক ঘণ্টার বৃষ্টির কারণে সৃষ্ট জলাবদ্ধতার জন্য সড়কে যান চলাচল সীমিত হয়ে যাওয়ায় নগরবাসীকে পড়তে হয় চরম দুর্ভোগে।

এ নিয়ে সংশ্লিষ্ট বিভাগের ওপর ক্ষুব্ধ নগরবাসী।

বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, বৃষ্টিতে নগরীর বহদ্দারহাট, মুরাদপুর, দুই নম্বর গেইট, চকবাজার, খাতুনগঞ্জ, আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকাসহ অধিকাংশ এলাকা পানিতে তলিয়ে গেছে। ফ্লাইওভারের নিচেও হাঁটু পানি জমেছে। বৃষ্টি শেষ হয়ে যাওয়ার পরও অধিকাংশ এলাকায় জলাবদ্ধতা রয়েছে।

নগরীর ২ নাম্বার গেইটের বাসিন্দা মো. কামাল বলেন, “শনিবার ভোররাত ৪টা থেকে বৃষ্টি শুরু হয়। এতে মেয়রগলির প্রধান সড়ক ডুবে গেছে কোমর সমান পানিতে। বর্তমানে এই সড়কের ওপর দিয়ে নদীর মতোই স্রোত প্রবাহিত হচ্ছে। এলাকার বিভিন্ন বাড়ির নিচ তলায় পানি ঢুকে পড়েছে।”

পতেঙ্গা আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা বিশ্বজিৎ চৌধুরী জানান, প্রাক মৌসুমী বায়ু ও লঘুচাপের প্রভাবে বৃষ্টি শুরু হয়েছে। তবে তা থেমে থেমে হবে। চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হবে।

নগরীর জামালখান ওয়ার্ডের কাউন্সিলর শৈবাল দাশ জানান, সিডিএ এর মাধ্যমে জলাবদ্ধতা নিরসনে যে প্রকল্পটি গ্রহণ করা হয়েছে, সে প্রকল্পে বিভিন্ন খালে বাঁধ দিয়ে কাজ করার কারণে এ বৃষ্টির মৌসুমে বৃষ্টির পানি নালা হয়ে খালে যেতে বাধাগ্রস্ত হচ্ছে। যার ফলে পানি বিপরীতমুখী হয়ে স্ব-স্ব জায়গায় অবস্থান করছে, এ কারণে জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে।

About

Popular Links