Friday, June 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

সিলেটে ছাত্রলীগ-ছাত্রদলের ধাওয়া-পাল্টা ধাওয়া, সাংবাদিক আহত

এ সময় একটি মোটর সাইকেলে আগুন লাগিয়ে দেওয়ার ঘটনা ঘটে

আপডেট : ২৩ মে ২০২২, ০৮:৫০ পিএম

সিলেটে ছাত্রলীগ ও ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। সোমবার ( ২৩ মে) বিকেল সাড়ে ৫টার দিকে নগরীর চৌহাট্টা এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় চৌহাট্টা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। দিগ্বিদিক ছুটতে থাকেন সাধারণ মানুষ। এ ঘটনায় মঈন উদ্দিন মঞ্জু নামে একজন সাংবাদিক আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির প্রতিবাদ ও ছাত্রদল সাধারণ সাইফ মাহমুদ জুয়েলের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল কর্মসূচি ছিল সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের। বিকেল ৪টার দিকে তারা নগরীর চৌহাট্টা এলাকার কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বিক্ষোভ মিছিল নিয়ে বের হয়। 

অপরদিকে ছাত্রদলও তাদের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আলিয়া মাদরাসার মাঠ সংলগ্ন দরগাহ গেট থেকে একটি মিছিল বের করে। এ সময় দুগ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দেয়। একপর্যায়ে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এ সময় একটি মোটর সাইকেলে আগুন লাগিয়ে দেওয়ার ঘটনা ঘটে।

সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম জানান, মিছিল নিয়ে তারা চৌহাট্টায় যাওয়ার পর সেখানে ছাত্রদলের কয়েকজন সন্ত্রাসী তাদের ওপর হামলা চালানোর চেষ্টা করলে সাধারণ শিক্ষার্থীরা প্রতিরোধ গড়ে তোলেন।

পাল্টা অভিযোগ করেছেন সিলেট মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি আহসান। তিনি বলেন, “বিকেল ৪টার দিকে জেলা ছাত্রদলের প্রতিবাদ কর্মসূচি পালন শেষে কিছু নেতাকর্মী আলিয়া মাদ্রাসার গেটের সামনে দাঁড়িয়ে গল্প করছিলেন। তখন পেছন দিক থেকে ছাত্রলীগের কায়েকজন নেতাকর্মী দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালানোর চেষ্টা করলে ছাত্রদলের নেতাকর্মীরাও প্রতিরোধের চেষ্টা করেন।”

এ ঘটনায় সিলেটের সিনিয়র সাংবাদিক  মঈন উদ্দিন মঞ্জু আহত হন। মঈনউদ্দিন মঞ্জুকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী মাহমুদ বলেন, “পুলিশ আগে থেকেই ঘটনাস্থলে ছিল। ফলে বড় ধরনের কোনো বিপত্তি ঘটেনি। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।”

About

Popular Links