Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

ইউটিউব দেখে ‘বোমা’ তৈরির চেষ্টা, সুনামগঞ্জে ৩ শিশু আহত

পুলিশ ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করেছে

আপডেট : ২৪ মে ২০২২, ০৮:১৭ পিএম

ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউব দেখে “বোমা” বানানোর চেষ্টা করছিল সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার এক শিশু (১২)। কৌতুহল থেকে এ প্রক্রিয়া দেখতে গিয়েছিল আরও তিনজন। কিন্তু হঠাৎ বিস্ফোরণে দর্শনার্থী শিশুরা আহত হয়।

সোমবার (২৩ মে) দুপুরে উপজেলার দোহালিয়া ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামে সুরমা নদীর তীরে এ ঘটনা ঘটে। মঙ্গলবার ঢাকা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবদুলাল ধর।

আহতরা হলো- ওই গ্রামের আব্দুল আজিজের মেয়ে সাইদা বেগম (৯), সাইমা বেগম (৭) ও গৌছ আলীর মেয়ে নুহা বেগম (৭)। চোখে আঘাতপ্রাপ্ত অবস্থায় তাদের সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, সোমবার দুপুরে কাঞ্চনপুর গ্রামের কর্ণাল মিয়ার ছেলে আরিফ আহমদ (১২) সুরমা নদীর তীরে বসে ইউটিউব থেকে ভিডিও দেখে নিজেই বোমা তৈরির চেষ্টা করছিল। তখন প্রতিবেশী ওই তিন শিশু তা দেখছিল। প্লাস্টিকের বোতলে দাহ্য পদার্থ ঢোকানো মাত্রই বিস্ফোরিত হয়ে জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়ে ওই তিন শিশু। তাদের মধ্যে সাইদা ও সাইমার অবস্থা গুরুতর।  

দোয়ারাবাজার থানার ওসি দেবদুলাল ধর ঢাকা ট্রিবিউনকে বলেন, “প্লাস্টিকের বোতলে দাহ্য পদার্থ ঢুকিয়ে এক শিশু বোমা বানানোর চেষ্টা করছিল। এ ঘটনায় আহত তিন শিশুকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে আলামত জব্দ করেছে।”

About

Popular Links