Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

সিইসি: নির্বাচনে হেলমেট বাহিনী থাকতে পারে না, কূটকৌশল করবেন না

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেন, ‘অহিংস নির্বাচন সহিংস করা যাবে না। পেশিশক্তি ব্যবহার করে লাভ হবে না’

আপডেট : ২৯ মে ২০২২, ০৬:১৬ পিএম

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। মতবিনিময় সভায় তিনি প্রার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, “নির্বাচন যুদ্ধ নয়, এটা প্রতিযোগিতা। আচরণ বিধিমালা লঙ্ঘন যেন না হয় সেটার খেয়াল রাখবেন। নির্বাচনে কোনো হেলমেট বাহিনী থাকতে পারে না। নির্বাচনে কোনো কূটকৌশল করবেন না। মনে রাখবেন, ভোট নাগরিকের প্রধান দায়িত্ব ও কর্তব্য।”

রবিবার (২৯ মে) দুপুরে কুমিল্লার শিল্পকলা একাডেমির সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।

কাজী হাবিবুল আউয়াল বলেন, “অহিংস নির্বাচন সহিংস করা যাবে না। পেশিশক্তি ব্যবহার করে লাভ হবে না। জয় সকলে লাভ করতে পারবেন না। সহিংসতার চেষ্টা করলে কঠোর হস্তে দমন করা হবে। কেউ মাশল পাওয়ার ব্যবহার করলে পুলিশ এবং জেলা ম্যাজিস্ট্রেট কার্যকর ব্যবস্থা গ্রহণ করবেন।”


আরও পড়ুন- কুমিল্লায় সিইসির মতবিনিময় সভায় উত্তেজনা


মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নির্বাচন কমিশনার মো. আলমগীর, যুগ্ম সচিব ফরহাদ আহমেদ খান, কুমিল্লা সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী, কুমিল্লা জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ।

কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের সভাপতিত্বে মতবিনিময় সভায় মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা সুষ্ঠু নির্বাচন বাস্তবায়নে নানা অভিযোগ ও পরামর্শ প্রধান নির্বাচন কমিশনারের বরাবর তুলে ধরেন।

উল্লেখযোগ্য প্রার্থীদের মধ্যে বক্তব্য রাখেন- সদ্য সাবেক মেয়র স্বতন্ত্র মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু, আওয়ামী লীগের নৌকা প্রতীকে প্রার্থী আরফানুল হক রিফাত, কুমিল্লা মহানগর আওয়ামী লীগ নেতা আতিকুল্লাহ খোকন, কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি স্বতন্ত্র মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার, ইসলাম আন্দোলন বাংলাদেশের রাশেদুল ইসলাম ও নাগরিক কমিটির কামরুল হাসান বাবুল।

About

Popular Links