Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

রাজশাহীতে ‘ভুয়া’ ডিবি পুলিশের দুই সদস্য গ্রেপ্তার

এ সময় তাদের কাছ থেকে চুরি করা একটি ছাগল উদ্ধার করা হয়েছে

আপডেট : ৩০ মে ২০২২, ০৭:৩১ পিএম


রাজশাহীতে ছাগল চুরি করে নিয়ে যাওয়ার সময় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয় দেওয়া দুই প্রতারককে গ্রেপ্তার করা হয়েছে।

অভিযুক্তরা হলেন- রাজশাহীর শাহমখদুম থানার বনতলার রানা আহম্মেদ (৩৬) এবং নওগাঁ জেলার মান্দা উপজেলার চক জামদৈই গ্রামের শফিকুল ইসলাম ওরফে শরিফুল (২৭)।

এ সময় তাদের কাছ থেকে চুরি করা একটি ছাগল, পুলিশের এক জোড়া হ্যান্ডকাফ ও সাংবাদিক পরিচয়ে একটি নকল আইডি কার্ড, একটি মোটরসাইকেল এবং একটি মোবাইল জব্দ করা হয়েছে।

সোমবার (৩০ মে) বিকেলে রাজশাহী মেট্রোপলিন পুলিশের (আরএমপি) মুখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার  মো. রফিকুল আলম এসব তথ্য নিশ্চিত করে জানান, রবিবার রাত সোয়া ১০টায় নগরীর কাশিয়াডাঙ্গা থানার হড়গ্রাম কোর্ট স্টেশন মোড়ে পুলিশের একটি আকস্মিক চেকপোস্ট বসানো হয়। এ সময় দুইজন মোটরসাইকেল আরোহীকে একটি ছাগল নিয়ে চেকপোস্টের দিকে আসতে দেখলে পুলিশের সন্দেহ হয়। পরে তাদের থামিয়ে পরিচয় জানতে চাইলে একজন নিজেকে ডিবি পুলিশের সাব ইন্সপেক্টর (এসআই) এবং অপরজন কনস্টেবল বলে দাবি করেন। 

তাদের কর্মস্থল ও ব্যাচ সম্পর্কে জানতে চাইলে তারা কিছু বলতে না পারলে মোটরসাইকেল চালক তার পকেট থেকে একটি আইডি কার্ড বের করে নিজেকে সাংবাদিক পরিচয় দেন। এতে পুলিশের সন্দেহ আরও বেড়ে যায়। সন্দেহভাজন দুইজনকে তল্লাশি করা হলে রানা আহম্মেদের কাছ থেকে এক জোড়া হ্যান্ডকাফও পাওয়া যায়।

এ বিষয়ে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার  মো. রফিকুল আলম আরও জানান, তাদেরকে কাশিয়াডাঙ্গা থানার হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদে করা হলে তারা জানান, তারা নওগাঁ কোর্ট এলাকা থেকে এই হ্যান্ডকাফটি সংগ্রহ করেছিল। এরপর, দীর্ঘদিন ধরেই নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে বিভিন্ন স্থানে চাঁদাবাজি, প্রতারণা, চুরি, ছিনতাইসহ বিভিন্ন অপরাধমূলক কার্যকলাপ করে আসছিলেন।

জিজ্ঞাসাবাদে দুই আসামি আরও জানান, তারা রাজশাহী জেলার গোদাগাড়ী থানার বড়শিপাড়া থেকে ছাগলটি চুরি করে এনেছেন।

তাদের নামে চুরি ও প্রতারণার মামলা দিয়ে আদালতে সোপর্দ করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

About

Popular Links