Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

রোগীতে পরিপূর্ণ চট্টগ্রাম মেডিকেলের আইসিইউ ইউনিট

দগ্ধ ও আহত ১৯ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিউতে ভর্তি করা হয়েছে

আপডেট : ০৫ জুন ২০২২, ০৫:২৪ এএম

চট্টগ্রামের সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের বিএম কন্টেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় দগ্ধ হয়েছেন শতাধিক মানুষ। ইতোমধ্যে দগ্ধ ও আহত ১৯ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিউতে ভর্তি করা হয়েছে।

শনিবার (৪ জুন) রাত পৌনে ১২টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আহতদের মধ্যে পুলিশ এবং ফায়ার সার্ভিসের কর্মীরাও রয়েছেন।

চমেক হাসপাতাল সূত্রে জানা গেছে, এই হাসপাতালে কোভিড ডেডিকেটেডসহ মোট আইসিইউ বেড ১৯টি। সবগুলো বেডেই অগ্নিকাণ্ডে আহতরা চিকিৎসাধীন আছেন।

দ্য ডেইলি স্টারের প্রতিবেদনে বলা হয়, রাতে হাসপাতাল পরিদর্শনে যান চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর। রাত ২টা ৩০ মিনিটের দিকে তার ব্যক্তিগত সহকারী শাহাদাত শাকিল গণমাধ্যমের সঙ্গে কথা বলেন।

তিনি জানান, চট্টগ্রাম মেডিকেলের সব আইসিইউ বেড অগ্নিকাণ্ডে আহত রোগীতে পরিপূর্ণ হয়ে গেছে। এ অবস্থায় আইসিইউ সংকট দেখা দিলে রোগীদের চট্টগ্রাম জেনারেল হাসপাতাল, সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচে) আইসিইউতে নেওয়ার নির্দেশনা দিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক।

চট্টগ্রাম জেলার সিভিল সার্জন মোহাম্মদ ইলিয়াস চৌধুরী আশপাশে থাকা সব সরকারি-বেসরকারি চিকিৎসকদের দ্রুত হাসপাতালে এসে চিকিৎসা সেবায় সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, “একসঙ্গে এত মানুষ হাসপাতালে ভর্তি হওয়ায় মানবিক সংকট তৈরি হয়েছে। কর্তব্যরত চিকিৎসকদের ওপর চাপ তৈরি হয়েছে। দগ্ধ রোগীদের চিকিৎসা দেওয়ার জন্য পর্যাপ্ত চিকিৎসক প্রয়োজন। দগ্ধদের চিকিৎসায় সব চিকিৎসককে হাসপাতালে আসার নির্দেশ দিচ্ছি। আপনারা শুধুমাত্র অ্যাপ্রোন পরে চলে আসুন।”

About

Popular Links