Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

আগুন নিয়ন্ত্রণে সীতাকুণ্ডে আসছে সেনাবাহিনীর ১৫০-২০০ সদস্যের দল

সকাল সাড়ে ১০টার মধ্যেই দলটি ঘটনাস্থলে এসে পৌঁছানোর কথা

আপডেট : ০৫ জুন ২০২২, ১০:৫২ এএম

চট্টগ্রামের সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের বিএম কন্টেইনার ডিপোতে ছড়িয়ে পড়া কেমিক্যাল নিয়ন্ত্রণে সেনাবাহিনীর ১৫০-২০০ সদস্যের একটি দল ঘটনাস্থলে আসছে। ঘটনাস্থল থেকে বিষয়টি জানিয়েছেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিন।

রবিবার (৫ জুন) সকাল সাড়ে ১০টার মধ্যেই দলটি ঘটনাস্থলে এসে পৌঁছানোর কথা। বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

মো. আশরাফ উদ্দিন জানান, ডিপোর কাছে থাকা কয়েকটি নালা দুটি খালের সঙ্গে যুক্ত। আর সেই খালটি সংযুক্ত বঙ্গোপসাগরের সঙ্গে। ফলে বিস্ফোরণের পর ছড়িয়ে পড়া কেমিক্যাল যাতে বঙ্গোপসাগরে মিশে না যায়, সেজন্য সেনাবাহিনীর দলটি কাজ করবে। একইসঙ্গে আগুন নিয়ন্ত্রণেও তারা কাজ করবে।

শেষ খবর পাওয়া পর্যন্ত বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৯ জনে দাঁড়িয়েছে। ফায়ার সার্ভিস বলেছে, নিহত ব্যক্তিদের মধ্যে তাদের একজন কর্মী আছেন।

এদিকে সকালে ছয়জনের লাশ উদ্ধার করেছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। লাশগুলো চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হচ্ছে। লাশগুলোর মধ্যে তিনজনের পরিচয় জানা গেছে। তারা হলেন- ডিপোর আইসিটি কাউন্টারে কর্তব্যরত মবিনুল হক, মহিউদ্দিন (২৪) ও হাবিবুর রহমান (২৩)। নিহত ব্যক্তিদের মধ্যে ফায়ার সার্ভিসের একজন কর্মীও রয়েছেন।

সিএমসিএইচ পুলিশ ফাঁড়ির এসআই আলাউদ্দিন তালুকদার গণমাধ্যমকে বলেন, “১০০ জনের বেশি আহতকে ১৫টি অ্যাম্বুলেন্স ও গাড়িতে করে চমেকে আনা হয়েছে। তাদের মধ্যে ৫০ জনকে বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।”

About

Popular Links