Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

সাভারে বাস-মিনিবাস-ট্রাকের ত্রিমুখী সংঘর্ষে তিন বৈজ্ঞানিক কর্মকর্তাসহ নিহত ৪

এ দুর্ঘটনায় অন্তত ৪০ জন আহত হয়েছেন

আপডেট : ০৫ জুন ২০২২, ০১:৩০ পিএম

ঢাকার সাভারে যাত্রীবাহী বাস, মিনিবাস ও ট্রাকের ত্রিমুখী সংঘর্ষে পরমাণু শক্তি কমিশনের তিন কর্মকর্তাসহ চারজন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় অন্তত ৪০ জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে বিভিন্ন স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রবিবার (৫ জুন) সকাল সাড়ে ৯টায় ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের বলিয়ারপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান ঢাকা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন- গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার বাসিন্দা বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের প্রকৌশলী কাউসার আহম্মেদ রাব্বি, ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা আরিফুজ্জামান, বৈজ্ঞানিক কর্মকর্তা পূজা সরকার এবং তাদের বাসচালক রাজিব হোসেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রবিবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের বলিয়ারপুর এলাকায় ইউটার্ন নিচ্ছিল একটি যাত্রীবাহী বাস। ওই মুহূর্তে সাভার থেকে গাবতলীমুখী গরুবোঝাই একটি ট্রাক বাসটিকে পেছন থেকে ধাক্কা দেয়। একই সময় ঢাকা থেকে আশুলিয়ার উদ্দেশে ছেড়ে আসা বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের স্টাফবাহী একটি মিনিবাস সামনে থেকে ধাক্কা দিলে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটে।

এতে ঘটনাস্থলেই দুইজনের মৃত্যু হয়। এ ঘটনায় আহত হন আরও অন্তত ৪০ জন। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে ভর্তি করে। হাসপাতালে আরও দুজনের মৃত্যু হয়।

সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা নুরুল ইসলাম বলেন, “সকাল সাড়ে ৯টায় দুর্ঘটনার খবর পেয়ে চারটি ইউনিট ঘটনাস্থলে যায়। ফায়ার সার্ভিস কর্মীরা দুজনের মরদেহ উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন ৪০ জনের মতো।”

সাভার হাইওয়ে থানার ওসি আতিকুর রহমান বলেন, “ইউটার্ন নেওয়া বাসটি রায়েরবাগ রুটের ছিল। এ ঘটনায় চারজনের মৃত্যু হয়েছে। নিহতদের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া সংঘর্ষে আহত হয়েছে আরও ৪০ জন। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। ফায়ার সার্ভিসের সহায়তায় দুর্ঘটনাকবলিত যানবাহনগুলো উদ্ধারের চেষ্টা চলছে।”

About

Popular Links