Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

পটুয়াখালীতে বাসা থেকে ডেকে নিয়ে সাংবাদিককে হত্যার অভিযোগ

বাড়ির পাশের পুকুরে তল্লাশি চালিয়ে প্রদীপের মৃতদেহ উদ্ধার করা হয়

আপডেট : ০৬ জুন ২০২২, ১০:৪৫ পিএম

পটুয়াখালীর কলাপাড়া উপজেলায় আবু জাফর প্রদীপ (৪২) নামে এক সাংবাদিককে বাড়ি থেকে ডেকে নিয়ে ছুরিকাঘাতে হত্যার অভিযোগ উঠেছে।

রবিবার (৫ জুন) দিবাগত রাতে উপজেলার টিয়াখালী ইউনিয়নের রাজপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত আবু জাফর প্রদীপ স্থানীয় ফটোসাংবাদিক, মানবাধিকার কর্মী এবং ঢাকা থেকে প্রকাশিত দৈনিক সরেজমিন বার্তার প্রতিনিধি ছিলেন।

প্রদীপের স্ত্রী জিনিয়া আক্তার বলেন, রবিবার রাতে প্রদীপ বাড়িতেই ছিলেন। রাত ১০টার দিকে প্রদীপের ভাই ইলিয়াস হোসেন সোহাগ তাকে ডেকে নিয়ে বাড়ি থেকে বের হন। পরে, গভীর রাত পর্যন্ত প্রদীপ বাড়ি ফিরে না আসায় সবাই চিন্তিত হয়ে পুলিশকে খবর দেওয়া হয়। এরপর সোমবার দুপুর ২টার দিকে বাড়ির পাশের পুকুরে তল্লাশি চালিয়ে প্রদীপের মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

প্রদীপের শাশুড়ি পিয়ারা বেগম বলেন, “প্রদীপ রাতে কখনও বাসা থেকে বের হতো না। তাকে ডেকে নিয়ে পূর্বপরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এ ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের যত দ্রুত সম্ভব গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।”

জিনিয়া আরও বলেন, “আমাদের বাড়ির পাশে একটি ইটের ভাটা রয়েছে। কয়েকদিন আগে প্রদীপের ভাই ইলিয়াস ঢাকা থেকে এসে ইট ভাটায় থাকা তার পৈতৃক অংশ বিক্রি করার জন্য একটি সাইনবোর্ড টানিয়েছিলেন। পরে, এ বিষয়ে প্রদীপ আপত্তি জানালে দুই ভাইয়ের মধ্যে মনোমালিন্য শুরু হয়। এছাড়া, ব্যবসায়িক অংশীদারদের সঙ্গেও বিগত দিনগুলোতে প্রদীপের সম্পর্ক ভালো যাচ্ছিল না।”

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম জানান, পৈত্রিক সম্পত্তি নিয়ে দুই ভাইয়ের বিরোধ ছিল এবং গতকাল রাতেও ভাইয়ের সঙ্গে নিহতের ঝগড়া হয়েছিল।

ওসি বলেন, “ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। মৃতদেহের বিভিন্ন স্থানে ছুরিকাঘাতের চিহ্ন ছিল। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মর্গে পাঠানো হয়েছে। এছাড়া, ঘটনাস্থল থেকে একটি চাকু উদ্ধার করা হয়েছে।”

এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ হত্যার সঙ্গে জড়িত কাউকে গ্রেপ্তার করা হয়নি। মরদেহ উদ্ধারের পর থেকে নিহতের ভাই পলাতক রয়েছে।

About

Popular Links