Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

আমান স্পিনিং মিলে ইইউ প্রতিনিধিদল

এএসএমএল-এর মূল লক্ষ্য কার্বন নিঃসরণ হ্রাস করা, সুতার গুণমান নিশ্চিত করা, গবেষণা এবং উন্নয়ন উদ্ভাবন। এসব ক্ষেত্রে আমান স্পিনিং মিলসের প্রচেষ্টাকে তারা সাধুবাদ জানিয়েছেন

আপডেট : ২০ জুলাই ২০২২, ০৫:৫৫ পিএম

ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) একটি প্রতিনিধি দল ঢাকার সাভারে উপজেলার আশুলিয়ায় আমান স্পিনিং মিলস পরিদর্শন করেছেন। এ সময় প্রতিষ্ঠানটির ম্যানেজিং ডিরেক্টর তাহরিন আমান, স্পিনিংয়ের মান ও শ্রম অধিকার সম্পর্কে ইইউ প্রতিনিধিদলকে বিস্তারিত জানান।

বুধবার (২০ জুলাই) ইইউ অ্যাম্বাসেডর চার্লস হোয়াইটলির নেতৃত্বে আমান স্পিনিং মিল পরিদর্শনে যান।

কারখানাটি ঘুরে ইইউ প্রতিনিধিরা এর প্রশংসা করে বলেন, আমান স্পিনিং মিলস রিসাইকেল এবং রিইউজের ক্ষেত্রে প্রতিশ্রুতিবদ্ধ। এই কারখানায় পুনর্ব্যবহৃত কলার খোসা ও আনারসের খোসা এবং টেক্সটাইল বর্জ্য দিয়ে সুতা তৈরির পদ্ধতিটি বেশ আকর্ষণীয়। 

আমান স্পিনিং মিলস কর্তৃপক্ষ ইইউ প্রতিনিধিদের জানায়, এই কারখানা প্রাকৃতিক সম্পদ এবং পরিবেশের কথা  মাথায় রেখে মানসম্মত সুতা প্রস্তুত করছে ।

এএসএমএল-এর মূল লক্ষ্য কার্বন নিঃসরণ হ্রাস করা, সুতার গুণমান নিশ্চিত করা, গবেষণা এবং উন্নয়ন উদ্ভাবন। এসব ক্ষেত্রে আমান স্পিনিং মিলসের প্রচেষ্টাকে তারা সাধুবাদ জানিয়েছেন। 

ইউরোপীয় পার্লামেন্টের আন্তর্জাতিক বাণিজ্য বিষয়ক কমিটির একটি প্রতিনিধিদল মানব ও শ্রম অধিকার সমস্যা মোকাবিলায় ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) নয় দফা কর্মপরিকল্পনা বাস্তবায়নের অগ্রগতি পরিদর্শন করতে বাংলাদেশ সফর করছে। সফররত ইইউ প্রতিনিধিরা আমান স্পিনিং মিলসের শ্রমশক্তি পরিচালনা পদ্ধতি দেখে সন্তোষ প্রকাশ করেছেন।

About

Popular Links