Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিয়ে করতে অস্বীকৃতি জানানোয় প্রেমিকার হাতে যুবক খুন

রাজশাহী নগরীর সায়েরগাছার এ ঘটনায় প্রেমিকা ও তার বান্ধবীকে গ্রেপ্তার করেছে পুলিশ

আপডেট : ১৬ জুন ২০২২, ১০:০৮ পিএম

রাজশাহীতে প্রেমিকার সঙ্গে দেখা করতে এসে বিয়ে করতে অস্বীকৃতি জানালে শ্বাসরোধ করে হত্যা ও লাশ গুমের ঘটনায় গৃহকর্মী প্রেমিকা ও তার বান্ধবীকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

বুধবার (১৫ জুন) সকালে নগরীর সায়েরগাছার একটি বাড়ি থেকে মেরিনাকে আটক করা হয়। এরপর পুলিশি জিজ্ঞাসাবাদে আসামির দেওয়া তথ্যে মৃতদেহ উদ্ধার করা হয়। পরে আসামিদের গ্রেপ্তার দেখিয়ে বৃহস্পতিবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।  

গ্রেপ্তারকৃত আসামিরা হলেন, রাজশাহী নগরীর কাশিয়াডাঙ্গা থানার সায়েরগাছার মেরিনা খাতুন (২১) ও তার বান্ধবী একই এলাকার নিশা খাতুন (২২)।

নিহত রশিদুল মন্ডল (২৫) নওগাঁ জেলার নিয়ামতপুর থানার পয়লান গ্রামের বাসিন্দা। সে পেশায় একজন রাজমিস্ত্রি।

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) রফিকুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রশিদুল মন্ডল ধান কাটাসহ অন্যান্য কাজের জন্য রাজশাহীতে আসতেন। সেই সুবাদে প্রায় এক বছর আগে আসামি মেরিনা খাতুনের সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে উঠে। মেরিনা খাতুন সায়েরগাছার একটি বাড়িতে গৃহকর্মীর কাজ করতেন। ১৪ জুন রাতে রশিদুল সায়েরাগাছার ওই বাড়িতে মেরিনার সঙ্গে দেখা করতে যান। সেখানে আলাপের একপর্যায়ে রশিদুলকে বিয়ের কথা বলেন মেরিনা। রশিদুল পরিবারের সঙ্গে কথা বলে পরে জানাবে বলে জানান। কিন্তু মেরিনা সেই রাতেই তাকে বিয়ে করার জন্য চাপ দেন।

পুলিশের এই কর্মকর্তা আরও জানান, রাত ১১ টার দিকে রশিদুল সেখান থেকে চলে যেতে চাইলে মেরিনা তাকে বাধা দেন, এ নিয়ে তাদের মধ্যে বাগ্বিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে মেরিনা খাতুন ধাক্কা দিয়ে রশিদুলকে ফেলে শ্বাসরোধ করে হত্যা করেন। বাড়ির লোকজন ঘুম থেকে ওঠার আগেই পরদিন সকাল ৭ টায় মেরিনা অপর আসামি নিশা খাতুনকে সঙ্গে নিয়ে মৃতদেহ বাড়ির ছাদের স্টোর-রুমে তালাবদ্ধ করে রাখেন।

কাশিয়াডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজ বলেন, “গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে হত্যাকাণ্ডের ১২ ঘণ্টার মধ্যে আসামিদের গ্রেপ্তার করা হয়। পরে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় হত্যা মামলা দায়ের হয়েছে।”

About

Popular Links