Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: দৈনিক শনাক্ত ৪০০ ছাড়াল

আগের ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ৩৫৭ জন

আপডেট : ১৭ জুন ২০২২, ০৪:৫৩ পিএম

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি, তবে শনাক্ত হয়েছেন ৪৩৩ জন, যা ১৪ সপ্তাহের সর্বোচ্চ। আগের ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ৩৫৭ জন। আর গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৬.২৭%।

শুক্রবার (১৭ জুন) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

দৈনিক শনাক্ত হওয়া এই রোগীর সংখ্যা আগের দিনের চেয়ে ৭৬ জন বেশি। সর্বশেষ ৮ মার্চ একদিনে এর বেশি রোগী শনাক্ত হয়েছিল।সেদিন ৪৪৬ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছিল।

দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৯ হাজার ১৩১ জনের এবং শনাক্ত হয়েছেন ১৯ লাখ ৫৫ হাজার ৪২৭ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫ হাজার ৭১১ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৬ হাজার ৯০১টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ৬ হাজার ৯০৫টি। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৪২ লাখ ১২ হাজার ১০৫টি।

অধিদপ্তর আরও জানায়, এখন পর্যন্ত ১৩.৭৬% শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭.৪৬% এবং মৃত্যু হার ১.৪৯%।

গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪৩৩ জনের মধ্যে ঢাকা মহানগর ও জেলার বাসিন্দা রয়েছেন ৩৮৫ জন। এর বাইরে চট্টগ্রামে ২৬ জন; কক্সবাজারে ৯ জন; নারায়ণগঞ্জে ৫ জন; কিশোরগঞ্জ ও যশোরে ২ জন করে এবং গাজীপুর, নোয়াখালী, কুমিল্লা, বগুড়ায় ১ জন করে নতুন রোগী শনাক্ত হয়েছেন।

About

Popular Links