Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

দুপুর ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত দোকান খোলা রাখতে চান ব্যবসায়ীরা

দোকান মালিক ও ব্যবসায়ীরা বিকল্প হিসেবে দুপুর ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত দোকান খোলা রাখতে চান বলে জানিয়েছেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলালউদ্দিন

আপডেট : ১৮ জুন ২০২২, ১০:২৮ পিএম

দোকান মালিক ও ব্যবসায়ীরা বিকল্প হিসেবে দুপুর ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত দোকান খোলা রাখতে চান বলে জানিয়েছেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলালউদ্দিন। তিনি বলেন, “আমরা খুব শিগগির আমাদের এই সিদ্ধান্ত সরকারের কাছে উপস্থাপন করব।”

শনিবার (১৮ জুন) সন্ধ্যায় সংবাদমাধ্যম দ্য ডেইলি স্টারের কাছে এসব কথা বলেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলালউদ্দিন।

তিনি বলেন, “বর্তমানে রাত ৮টার মধ্যে দোকান ও শপিংমল বন্ধ রাখার আলোচনা চলছে। কিন্তু, আমরা একটি বিকল্প প্রস্তাব সরকারের কাছে পেশ করতে চাই। জ্বালানি ও বিদ্যুৎ সংকটসহ সবকিছু বিবেচনায় নিয়ে আমরা দুপুর ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত দোকান খোলা রাখতে চাই।”

তিনি সংবাদমাধ্যমটিকে আরও বলেন, “ঢাকায় বেশি যানজট থাকে সকাল ৯টা থেকে সকাল ১১টা পর্যন্ত ও বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত। তাই দুপুর ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত দোকান খোলা থাকলে আমরাও যানজটের পরে কাজে আসতে পারব। এছাড়া, দুপুর ১২টা থেকে দোকান খোলায় কর্মঘণ্টাও কমবে।”

উল্লেখ্য, বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের লক্ষ্যে রাত ৮টার পর সারাদেশের সব দোকান, বিপণী বিতান, মার্কেট ও কাঁচাবাজার বন্ধ রাখার নির্দেশ যথাযথভাবে মেনে চলার নির্দেশ দিয়েছে সরকার। ১৬ জুন প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সরকারের সংশ্লিষ্ট বিভাগগুলোতে এ বিষয়ে একটি চিঠি পাঠানো হয়। চিঠিতে ওই নির্দেশনার বাস্তবায়ন নিশ্চিত করতে বলা হয়েছে।

এবার ইউক্রেন যুদ্ধের প্রেক্ষাপটে জ্বালানি তেলসহ এলএনজির দাম বাড়তে থাকায় সরকারের ব্যয় সংকোচন নীতির অংশ হিসেবে এ নিয়মে কড়াকড়ি করতে পদক্ষেপ নিতে সংশ্লিষ্টদের বলা হয়েছে।

About

Popular Links