Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

লাউয়াছড়ায় ছাগল শিকার করতে গিয়ে কুকুরের কামড়ে অজগরের মৃত্যু

লাউয়াছড়া বনের পাশে ঘাস খাচ্ছিল ছাগলটি

আপডেট : ২২ জুন ২০২২, ০২:১৪ পিএম

মৌলভীবাজারের কমলগঞ্জে ছাগল শিকার করতে গিয়ে কুকুরের কামড়ে একটি অজগর সাপ মারা গেছে। বিষয়টি ঢাকা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন লাউয়াছড়া বন বিট কর্মকর্তা মো. মামুন অর রশিদ।

সোমবার (২০ জুন) বিকেলে কমলগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের বাঘমারা গ্রামের লাউয়াছড়া বনের তেরোঘর এলাকায় এ ঘটনা ঘটে। তবে অজগর সাপের আক্রমণে ছাগলটি মারা যায়।

স্থানীয় গ্রামবাসী জানান, লাউয়াছড়া বনের পাশে একটি ছাগল ঘাস খাচ্ছিল। এ সময় অজগর সাপটি ছাগলটিকে আক্রমণ করে। এ সময় ছাগলের চিৎকারে পাশে থাকা একটি কুকুর ছুটে এসে অজগরটিকে কয়েকটি কামড় দেয়। খবর পেয়ে বনকর্মীরা অজগরটিকে জানকিছড়া বন্যপ্রাণী রেসকিউ সেন্টার নিয়ে গেলে সাপটি মারা যায়। অজগরটির দৈর্ঘ্য প্রায় ১২ ফুট।

লাউয়াছড়া জাতীয় উদ্যানের সিপিজি (যৌথ বন টহল বাহিনী) জহির মিয়া ঢাকা ট্রিবিউনকে বলেন, “বন থেকে আসা একটি অজগর সাপ ছাগলটিকে পেঁচিয়ে ধরে। তখন ছাগলের চিৎকারে পাশে থাকা একটি কুকুর অজগর সাপটিকে এসে কামড় দেয়। ঘটনাস্থলেই ছাগলটি মারা যায়। পরে অজগরটিও মারা যায়।”

লাউয়াছড়া বন বিট কর্মকর্তা মো. মামুন অর রশিদ বলেন, “ছাগল শিকার করতে গিয়ে কুকুরের কামড়ে অজগর সাপটি মারা যায়। আর সাপের প্যাঁচানোর কারণে ছাগলটিও মারা যায়।”

About

Popular Links