Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

শিক্ষাপ্রতিষ্ঠানেও পদ্মা সেতুর উদ্বোধন উদযাপনের নির্দেশ মাউশির

পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানটি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) অধীন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের আনন্দঘন পরিবেশে উদযাপন করতে বলা হয়েছে

আপডেট : ২৫ জুন ২০২২, ১২:০৩ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার সকাল ১১টা ১২ মিনিটে মাওয়া পয়েন্টে টোল পরিশোধের পর উদ্বোধনী ফলক ও ম্যুরাল-১ উন্মোচনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে পদ্মা সেতুর উদ্বোধন করবেন। তিনি সেখানে মোনাজাতেও যোগ দেবেন।

পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানটি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) অধীন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের আনন্দঘন পরিবেশে উদযাপন করতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ জুন) মাউশি থেকে এ-সংক্রান্ত একটি নির্দেশনা সব আঞ্চলিক পরিচালক, উপ-পরিচালক, জেলা-উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও স্কুল-কলেজের প্রধানদের পাঠানো হয়েছে।

সংবাদমাধ্যম প্রথম আলোকে রাজধানীর গবর্নমেন্ট ল্যাবরেটরি হাইস্কুলের একজন শিক্ষক জানিয়েছেন, সকাল ১০টায় উদ্বোধনী অনুষ্ঠানটি শিক্ষার্থীদের দেখানোর ব্যবস্থা করা হয়েছে।

প্রসঙ্গত, দেশের বৃহত্তম স্ব-অর্থায়নের মেগা প্রকল্পের জমকালো উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রীর কর্মসূচির সময়সূচী অনুযায়ী মাওয়া পয়েন্টে সকাল ১১টায় তিনি স্মারক ডাকটিকিট, স্যুভেনির শীট, উদ্বোধনী খাম এবং বিশেষ সিলমোহর উন্মোচন করবেন। প্রকল্পটি বাস্তবায়নের ফলে ১.২% থেকে ২% পর্যন্ত জিডিপি বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে। 

প্রকল্পের বিবরণ অনুযায়ী, মূল সেতু নির্মাণের কাজটি করেছে চীনের ঠিকাদার কোম্পানি চায়না মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কোম্পানি (এমবিইসি) এবং নদী শাসন করেছে চীনের সিনো হাইড্রো করপোরেশন। মোট ৩০, ১৯৩৩.৭ কোটি টাকা ব্যয়ে স্ব-অর্থায়নে সেতু প্রকল্পটি বাস্তবায়িত হয়েছে।

About

Popular Links