Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

টিকটককে নতুন রোগ বললেন মোস্তাফা জব্বার

সোমবার জাতীয় প্রেস ক্লাবে এক অনুষ্ঠানে এ কথা বলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার

আপডেট : ২৭ জুন ২০২২, ০৯:৫৬ পিএম

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, “এখন নতুন একটা রোগ দেখা দিয়েছে, সেটার নাম টিকটক। আপনারা দেখেছেন, টিকটকের কী পরিমাণ অপব্যবহার হয়। আমাদের পদ্মা সেতু নিয়ে ভাইরাল হয়ে গেছে। পুরা দেশ কাপিয়ে দেওয়ার মতো অবস্থা সৃষ্টি হয়েছে।”

সোমবার (২৭ জুন) জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিক জহুর হোসেন চৌধুরী জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠান ও ‌“দরবার-ই-জহর কলাম” গ্রন্থের প্রকাশনা উৎসবে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চাইলেও অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধ করা সম্ভব হচ্ছে না জানিয়ে মোস্তাফা জব্বার বলেন, “অনিবন্ধিত নিউজ পোর্টালের ওয়েবসাইট বন্ধ করে তারা ফেসবুকে তাদের কার্যক্রম চালায়। ফেসবুকে ভিডিও প্রচারণা বন্ধ করলে ইউটিউবে সেটা প্রচার করে।”

জহুর হোসেন চৌধুরী স্মরণে মন্ত্রী বলেন, “নতুন যন্ত্র আসবে, প্রযুক্তি আসবে। কিন্তু জহুর হোসেন চৌধুরী যে পথ তৈরি করে দিয়ে গেছেন, এটা যন্ত্র দিয়ে রিপ্লেস হবে না, প্রযুক্তি দিয়ে রিপ্লেস হবে না। এই মেধা, মনোন, সৃজনশীলতা—এর যে মাহাত্ম, জাতি হিসেবে আমরা তাদের স্মরণ করবো।”

প্রকাশনা উৎসবে জাতীয় অধ্যাপক ডা. এ কে আজাদ খানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসিন প্রমুখ।

About

Popular Links