Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

সৌদি আরবে আরও এক বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

এ নিয়ে এই বছর হজযাত্রা শুরুর পর মোট ৭ জন বাংলাদেশির মৃত্যু হলো

আপডেট : ২৯ জুন ২০২২, ১২:৪৪ পিএম

সৌদি আরবে পবিত্র হজ পালন করতে গিয়ে মো. আব্দুল গফুর মিয়া (৬১) নামের এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। এ নিয়ে এই বছর হজযাত্রা শুরুর পর মোট ৭ জন বাংলাদেশির মৃত্যু হলো।

মঙ্গলবার (২৮ জুন) মক্কার আল-মুকাররমায় গফুর মিয়ার মৃত্যু হয়। তিনি টাঙ্গাইল জেলার বাসিন্দা। তার পাসপোর্ট নম্বর- BY0062202।

এ বছর সৌদি আরবে পবিত্র হজ পালন করতে গিয়ে এখন পর্যন্ত যে ৭ জন বাংলাদেশির মৃত্যু হয়েছে তাদের মধ্যে ৫ জন পুরুষ এবং ২ জন নারী। এদের মক্কায় ৫ জন ও মদিনায় ২ জনের মৃত্যু হয়েছে।

এ বছরের হজের জন্য এখন পর্যন্ত (২৯ জুন, রাত ২টা) ৪৪ হাজার ২৩৩ জন বাংলাদেশি হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৩ হাজার ৩৮৫ ও বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী ৪০ হাজার ৮৪৮ জন।

হজযাত্রীরা মোট ১২৩টি ফ্লাইটে সৌদি আরবে গেছেন। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ৭০টি, সৌদি এয়ারলাইন্স পরিচালিত ৪৭টি এবং ফ্লাইনাস এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট সংখ্যা ৬টি। 

চাঁদ দেখা সাপেক্ষে এ বছর পবিত্র হজ অনুষ্ঠিত হবে ৮ জুলাই। এ বছর সরকারি ব্যবস্থাপনায় ৪ হাজার ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫৩ হাজার ৫৮৫ জনসহ সর্বমোট ৫৭ হাজার ৫৮৫ জন হজযাত্রী পবিত্র হজ পালনের জন্য সৌদি আরব গমনের সুযোগ পাচ্ছেন।

About

Popular Links