Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

যাত্রী সেজে সাভারে চলন্ত বাসে ডাকাতি, আটক ৩

ডাকাতদের বাধা দেওয়ার সময় ওই বাসের ২৮ জন যাত্রী আহত হয়েছেন

আপডেট : ২৯ জুন ২০২২, ০৪:২৬ পিএম

সাভারে চলন্ত দূরপাল্লার যাত্রীবাহী বাসে ডাকাতির অভিযোগ উঠেছে। এ সময় ডাকাতদের বাধা দিতে গিয়ে বাসের ২৮ জন যাত্রী আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। 

এ ঘটনায় ডাকাত সন্দেহে ফিরোজ ও হৃদয় নামের দুজনকে এবং বাসের এক সহকারীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। তবে তদন্তের স্বার্থে তাদের বিস্তারিত পরিচয় জানায়নি পুলিশ।

মঙ্গলবার (২৮ জুন) রাতে সিংড়া এলিগেন্স নামের এক যাত্রীবাহী বাসে এ ঘটনা ঘটে। পরে ভোর সাড়ে ৪টায় ঢাকা-আরিচা মহাসড়কের বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের সামনে থেকে বাসটি জব্দ করা হয়।

বিষয়টি ঢাকা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন সাভার মডেল থানার উপপরিদর্শক (এসআই) মজিবর রহমান।    

বাসের সুপারভাইজার মকবুল হোসেন বলেন, আমরা রাত ১০টার দিকে গাবতলী থেকে বাস ছেড়ে দেই। নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইলে পৌঁছানোর পর যাত্রীবেশে পাঁচজন ডাকাত বাসে ওঠে। বাসে ওঠার পরই আমাদের ছুরিকাঘাত করে তারা গাড়ির নিয়ন্ত্রণ নেয়। ডাকাতরা সারা রাত গাড়ি চালিয়ে আমাদের কাছে থাকা টাকা ও যাত্রীদের সর্বস্ব লুট করে নেয়। ভোরে সিঅ্যান্ডবিতে এনে গাড়ি থামালে পুলিশ দুই ডাকাতকে আটক করে।

পুলিশ কর্মকর্তা মজিবর রহমান বলেন, মঙ্গলবার রাত ১০টার দিকে ৪০ জন যাত্রী নিয়ে সিংড়া এলিগেন্স নামে একটি দূরপাল্লার যাত্রীবাহী বাস ঢাকার গাবতলী বাস টার্মিনাল থেকে নাটোরের উদ্দেশে রওনা দেয়। সাভারের হেমায়েতপুরের বাইপাস থেকে বাসে উঠে পুরো বাসের নিয়ন্ত্রণ নিয়ে ডাকাতেরা টাঙ্গাইল পর্যন্ত যায়। পরে তারা আবার বাসটি নিয়ে সাভারের উদ্দেশে রওনা দেয়।

তিনি আরও বলেন, গোপন সংবাদ পেয়ে পুলিশ আগে থেকেই সেখানে অবস্থান নেয়। ডাকাতি শেষে চালক ঢাকা-আরিচা মহাসড়কের সিঅ্যান্ডবি বাসস্ট্যান্ডে বাসটি থামিয়ে নেমে যায়। এ সময় চালককে আটক করতে না পারলেও দুই ডাকাতকে আটক করে তাদের সাভার থানায় নিয়ে আসা হয়।

About

Popular Links