Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

নড়াইলে শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মোবাইল ব্যবহারে নিষেধাজ্ঞা

কোনো শিক্ষার্থীর কাছে মোবাইল ফোন পাওয়া গেলে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে

আপডেট : ০২ জুলাই ২০২২, ০৯:৪১ এএম

নড়াইলে মাধ্যমিক বিদ্যালয় এবং কলেজ ও মাদ্রাসায় দ্বাদশ শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীরা কোনোভাবেই মোবাইল ফোন আনতে বা ব্যবহার করতে পারবে না বলে নির্দেশনা দেওয়া হয়েছে। গত ২৮ জুন জেলা শিক্ষা কর্মকর্তা এস এম ছায়েদুর রহমান এ-সংক্রান্ত নির্দেশনা জারি করেন।

শিক্ষাপ্রতিষ্ঠানে মোবাইল না আনার বিষয়টি বাস্তবায়ন করতে শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের কাছে চিঠি দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (৩০ জুন) শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানেরা ওই চিঠি হাতে পেয়েছেন।

চিঠিতে বলা হয়েছে, নির্দেশনাটি কঠোরভাবে বাস্তবায়নের জন্য শিক্ষকদের তৎপর থাকতে হবে। প্রয়োজনে শিক্ষার্থীদের ব্যাগ তল্লাশি করতে হবে। কোনো শিক্ষার্থীর কাছে মোবাইল ফোন পাওয়া গেলে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে। এ নিয়ে সচেতন করতে ঈদ-উল-আজহার ছুটির পর অভিভাবক সমাবেশ করতে হবে।

এ বিষয়ে জেলা শিক্ষা কর্মকর্তা এস এম ছায়েদুর রহমান বলেন, “লক্ষ করা গেছে, মোবাইল নিয়ে ভালো-মন্দ বিবেচনা না করে বিভিন্ন বিতর্কিত পোস্ট, লাইক ও শেয়ার দিয়ে বিব্রতকর ও উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি করা হচ্ছে। এ নিয়ে জেলা ও উপজেলায় বিভিন্ন সভা-সমাবেশে আলোচনা হয়েছে। এর পরিপ্রেক্ষিতে শিক্ষাপ্রতিষ্ঠানে মোবাইল বন্ধের দাবি ওঠে। তাই এই নির্দেশনা জারি করা হয়েছে।”

About

Popular Links