Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

খুলনায় চালু হল বহুল প্রতীক্ষিত আধুনিক রেলস্টেশন

আজ সকাল ৮টা ৪০ মিনিটে হুইসেল বাজিয়ে খুলনায় নবনির্মিত আধুনিক রেলস্টেশন থেকে ১ম ট্রেন ছেড়ে যায়

আপডেট : ২৫ নভেম্বর ২০১৮, ১১:৪৪ এএম

খুলনায় বহুল প্রতীক্ষিত আধুনিক রেলস্টেশন চালু করা হলো আজ। সকাল ৮টা ৪০ মিনিটে হুইসেল বাজিয়ে খুলনায় নবনির্মিত আধুনিক রেলস্টেশন থেকে ১ম ট্রেন ছেড়ে যায়। প্রথম ট্রেন হিসেবে নবনির্মিত এ ষ্টেশন থেকে ছেড়ে গেল ঢাকাগামী আন্তঃনগর ট্রেন চিত্রা এক্সপ্রেস। 

রেলওয়ের ইঞ্জিনিয়ার মো. হাফিজুর রহমান বলেন, "আজ থেকে পুরোপুরিভাবে আধুনিক রেলস্টেশনে ট্রেন চলাচল শুরু হল।"

খুলনা রেল স্টেশনের মাস্টার মানিক চন্দ্র সরকার বলেন, "আধুনিক স্টেশনে এক সঙ্গে ৬টি ট্রেন প্রবেশ ও বের হতে পারবে। এখন থেকে নতুন এ ষ্টেশন ট্রেনের ব্যস্ততা ও যাত্রীসহ দর্শনার্থীদের পদচারনায় মুখরিত হবে।"

ট্রেন চলাচল উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন রেলওয়ে পশ্চিম বিভাগের জেনারেল ম্যানেজার জি এম মুজিবর রহমান, চীফ কমার্শিয়াল ম্যানেজার মোঃ শাহ নেওয়াজ, নিরাপত্তা বাহিনীর পশ্চিম বিভাগের চীফ কমাডেন্ট, রেলওয়ে ডিভিশনাল ম্যানেজার মোঃ নাজমুল ইসলামসহ কর্মকর্তারা।

উল্লেখ্য, খুলনাবাসীর দাবির প্রেক্ষিতে ২০১৫ সালের এপ্রিলে আধুনিক রেলস্টেশন নির্মাণ কাজ শুরু হয়। ৫৬ কোটি টাকা ব্যয়ে ১৮ মাস মেয়াদে প্রকল্পের কাজ শেষ করার কথা ছিল। কিন্তু ঠিদাকারি প্রতিষ্ঠানের সময় বৃদ্ধির কারণে তা সম্ভব হয়নি। সময় বৃদ্ধির কারণে নির্মাণ ব্যয় ৫৫ কোটি ৯৯ লাখ টাকা থেকে বেড়ে দাঁড়ায় ৬১ কোটি ২৭ লাখ টাকা। নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ না হওয়া এবং প্রকল্পে নতুন পানির ওভার হেড ট্যাঙ্কি যুক্ত হওয়ায় অতিরিক্ত ৫ কোটি ২৮ লাখ টাকা ব্যয় বৃদ্ধি পায়।

এদিকে ঐতিহাসিক এ মাহেন্দ্রক্ষণের সাক্ষী হতে এ সময় ষ্টেশন জুড়েই জনতার উপচে পড়া ভীড় লক্ষ্য করা গেছে।

About

Popular Links