Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

রামপাল বিদ্যুৎকেন্দ্র থেকে বিশেষ শিট বটিয়াঘাটায় লুকিয়ে রেখেছিল চোরচক্র

ভারত থেকে আমদানি করা এসব নির্মাণসামগ্রীর দাম আনুমানিক ১৬ লাখ টাকা

আপডেট : ০৩ জুলাই ২০২২, ১১:১৮ পিএম

রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে চুরি হওয়া ২৮৭টি বিশেষ অ্যালুমিনিয়াম টিন শিট খুলনা থেকে উদ্ধার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। ভারত থেকে আমদানি করা এ শিটগুলোর মূল্য আনুমানিক ১৬ লাখ টাকা।

 র‌্যাব-৬ এর পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মোস্তাক আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন। 

রবিবার (২ জুলাই) খুলনার বটিয়াঘাটা এলাকা থেকে শিটগুলো উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত কাউকে এখনও আটক বা গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

র‌্যাব-৬ এর পরিচালক বলেন, রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র দেশের একটি গুরুত্বপূর্ণ স্থাপনা। র‌্যাব-৬ সর্বদা এর নিরাপত্তা সুদৃঢ় করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

সম্প্রতি প্রেক্ষিতে বিদ্যুৎকেন্দ্রের ঠিকাদারী সংস্থা র‌্যাবকে জানায়, রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে ভারত থেকে আমদানি করা কিছু অ্যালুমিনিয়াম শিট চুরি হয়েছে। অভিযোগ পেয়ে র‌্যাব-৬ (সদর কোম্পানি) এর একটি দল গোয়েন্দা তৎপরতা শুরু করে। জানা যায়, চুরি যাওয়া অ্যালুমিনিয়াম টিন শিটগুলো একটি চোরচক্র খুলনার বটিয়াঘাটা এলাকায় লুকিয়ে রেখেছে। 

এ তথ্যের ভিত্তিতে রবিবার রাত সাড়ে ১০টার দিকে ওই এলাকায় অভিযান চালিয়ে ২৮৭টি শিট জব্দ করে। যার আনুমানিক বাজারমূল্য ১৬ লাখ টাকা। শিটগুলো খুলনা বটিয়াঘাটা থানায় হস্তান্তর করেছে র‍্যাব।

এর আগেও রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে চুরি যাওয়া বিভিন্ন সরঞ্জাম উদ্ধারের পাশাপাশি জড়িতদের আইনের আওতায় এনেছে র‌্যাব-৬।

About

Popular Links