Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

পাকিস্তানের প্রধানমন্ত্রীকে ১,০০০ কেজি আম পাঠালেন শেখ হাসিনা

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শেহবাজ শরীফকে শরীফের জন্য ১ হাজার কেজি বাংলাদেশের প্রসিদ্ধ “আম্রপালি” আম পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আপডেট : ০৫ জুলাই ২০২২, ০৮:১১ পিএম

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শেহবাজ শরীফকে শরীফের জন্য ১ হাজার কেজি বাংলাদেশের প্রসিদ্ধ “আম্রপালি” আম পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (৭ জুন) বিষয়টি নিশ্চিত করেছে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র।

ইসলামাবাদে বাংলাদেশ হাইকমিশন থেকে পাকিস্তানের প্রধানমন্ত্রীর কার্যালয়ের রাষ্ট্রাচার কর্মকর্তার কাছে আমগুলো হস্তান্তর করা হয়।

দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপিতে বলা হয়, বাংলাদেশের প্রধানমন্ত্রীর এ শুভেচ্ছা উপহার পাকিস্তানের পক্ষ থেকে সাদরে গ্রহণ করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই উপহার ভ্রাতৃপ্রতিম দুই দেশের সম্পর্কের ক্ষেত্রে একটি বিশেষ নজির হিসাবে বিবেচিত হবে।


ইসলামাবাদে বাংলাদেশ হাইকমিশন থেকে আমগুলো পাকিস্তানের প্রতিনিধির কাছে হস্তান্তর করা হচ্ছে/ সংগৃহীত


এর আগে, ভারতের রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে উপহার হিসেবে এক মেট্রিক টন আম্রপালি আম পাঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৭ জুন নয়াদিল্লিতে বাংলাদেশ হাইকমিশন এক বিবৃতিতে এ তথ্য জানায়।

গত বছরও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ পশ্চিমবঙ্গ, ত্রিপুরা ও আসামের মুখ্যমন্ত্রীদের উপহার হিসেবে আম পাঠিয়েছিলেন। বাংলাদেশে আমের ভরা মৌসুমে পাঠানো এ আম দুটি দেশের বন্ধুত্বের একটি স্মারক।

About

Popular Links