Saturday, June 15, 2024

সেকশন

English
Dhaka Tribune

ইভ্যালির রাসেলের মুক্তির দাবিতে আদালত এলাকায় বিক্ষোভ

মার্চেন্ট ও গ্রাহকদের দাবি, ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেলের মুক্তি হলে তাদের পণ্য পাওয়া যাবে

আপডেট : ০৬ জুলাই ২০২২, ০৫:১৮ পিএম

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেলের মুক্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন মার্চেন্ট ও গ্রাহকরা। 

বুধবার (৬ জুলাই) ঢাকার নিম্ন আদালত এলাকায় ইভ্যালি মার্চেন্ট অ্যান্ড কনজিউমার কো-অর্ডিনেশন কমিটির ব্যানারে এ কর্মসূচির আয়োজন করা হয়।

এদিন সকালে আদালতসংলগ্ন তাতিবাজার এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেন তারা।

সমাবেশে ইভ্যালি মার্চেন্ট অ্যান্ড কনজিউমার কো-অর্ডিনেশন’র সমন্বয়ক মো. নাসির উদ্দিন বলেন, “আমাদের মূল দাবি হলো রাসেল ভাইয়ের মুক্তি। আমরা যে লাখ লাখ মার্চেন্ট ও গ্রাহক আছি, আমরা মনে করি রাসেল ভাইয়ের মুক্তি হলে আমাদের মুক্তি হবে। রাসেল ভাই মুক্তি পেলে আমরা আমাদের প্রোডাক্ট খুঁজে পাবো। তার বিরুদ্ধে করা ১০ মামলার মধ্যে ৮ মামলায় জামিন পেয়েছেন। একই ধারায় করা আরও দুই মামলায় ১০ মাস ধরে তিনি কারাগারে আটক রয়েছেন। আমরা মনে করছি, রাসেল ভাই ন্যায়বিচার হতে বঞ্চিত হচ্ছেন।”

তিনি আরও বলেন, “মামলা হলেই যে তিনি অপরাধী সাব্যস্ত হবেন তা নয়। মামলার পর তদন্তকারী কর্মকর্তা অভিযোগপত্র দাখিল করবেন। এরপর মামলা ট্রায়ালে যাবে। ট্রায়াল শেষে বিচারক রায় ঘোষণা করবেন। অপরাধী হলে তিনি সাজা ভোগ করবেন। নির্দোষ হলে তিনি ছাড়া পাবেন। জামিন পাওয়া তার অধিকার। রাসেলের মুক্তির সঙ্গে লাখো মার্চেন্ট ও গ্রাহকের মুক্তি জড়িত। তাই আমরা ঈদের আগে রাসেল ভাইয়ের মুক্তি চাচ্ছি।”

উল্লেখ্য, গত বছরের ১৬ সেপ্টেম্বর রাজধানীর মোহাম্মদপুরে ইভ্যালির এমডি রাসেলের বাসায় অভিযান চালায় র‌্যাব। অভিযান শেষে রাসেল ও তার স্ত্রী ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিনকে গ্রেপ্তার করা হয়। গত ৬ এপ্রিল মুক্তি পান শামীমা নাসরিন। তবে ১০ মাস ধরে কারাগারে আটক রয়েছেন রাসেল।

About

Popular Links