Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২৫ কিলোমিটার যানজট

ফিটনেসবিহীন বেশ কয়েকটি যানবাহন মহাসড়কে বিকল হওয়ায় যানজটের সৃষ্টি হয়

আপডেট : ০৭ জুলাই ২০২২, ১১:২৪ এএম

ঈদ-উল-আজহাকে কেন্দ্র করে অতিরিক্ত যানবাহনের চাপ ও ফিটনেসবিহীন গাড়ি বিকল হওয়ার কারণে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২৫ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন ঈদে ঘরে ফেরা মানুষ ও পরিবহন শ্রমিকরা।

বৃহস্পতিবার (৭ জুলাই) ভোর রাত থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পার থেকে রাবনা পর্যন্ত এ যানজটের সৃষ্টি হয়।

পুলিশ জানায়, ঈদকে কেন্দ্র করে ঘরমুখো মানুষ ও ফিটনেসবিহীন বেশ কয়েকটি যানবাহন মহাসড়কে বিকল হওয়ায় যানজটের সৃষ্টি হয়। যানজট নিরসনে পুলিশ এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত দুই লেনের সড়ক একমুখী (ওয়ানওয়ে) করেছে।

পুলিশ আরও জানায়, ঢাকা থেকে উত্তরবঙ্গগামী যানবাহন এলেঙ্গা থেকে সেতুর দিকে যাচ্ছে। অপরদিকে উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী যানবাহন সেতু পার হয়ে ভূঞাপুর সড়ক হয়ে এলেঙ্গা হয়ে ঢাকায় যাচ্ছে। তবে উত্তরবঙ্গ থেকে গরুবাহী ট্রাক একমুখী সড়কের আওতায় বাইরে রয়েছে।

গরু ব্যবসায়ী দেলোয়ার হোসেন ঢাকা ট্রিবিউনকে বলেন, “সিরাজগঞ্জ থেকে টাঙ্গাইল পর্যন্ত প্রচুর জ্যাম। গরুগুলো গাড়িতে শুয়ে পড়েছে। সঠিক সময়ে ঢাকা পৌছাতে না পারলে ক্ষতির সম্মুখীন হতে হবে।”

দিনাজপুর থেকে আসা গরুবাহি ট্রাক চালক বাবু মিয়া ঢাকা ট্রিবিউনকে বলেন, “সিরাজগঞ্জের নলকার আগে থেকে রাত ৮টায় জ্যামে পড়েছি। সকাল সাড়ে ৭টা পর্যন্ত টাঙ্গাইলের কালিহাতি উপজেলার জোকার চর পর্যন্ত এসেছি। গরমে প্রচণ্ড দুর্ভোগ পোহাতে হচ্ছে।”

এ ব্যাপারে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি শফিকুল ইসলাম ঢাকা ট্রিবিউনকে বলেন, “ফিটনেসবিহীন বিকল হওয়া কয়েকটি যানবাহন রেকার করে সরাতে সময় লেগেছে। এছাড়াও অতিরিক্ত যানবাহনের চাপ রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে স্বাভাবিক হবে।”

About

Popular Links