Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

মানিকগঞ্জে বাসচাপায় মোটরসাইকেল আরোহী দুই বন্ধুর মৃত্যু

দুর্ঘটনার পর বিক্ষুব্ধ জনতা সেলফী পরিবহনের বাসে ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেন

আপডেট : ১৩ জুলাই ২০২২, ১১:১৫ এএম

মানিকগঞ্জের ঘিওর উপজেলায় সেলফী পরিবহনের একটি যাত্রীবাহী বাসের দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আরও এক যুবক আহত হন। দুর্ঘটনার পর বিক্ষুব্ধ স্থানীয়রা সেলফী পরিবহনের বাসে ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেন।

মঙ্গলবার (১২ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের উপজেলার তরা এলাকায় কালীগঙ্গা নদীর সেতুর ওপর এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজের স্নাতক তৃতীয় বর্ষের ছাত্র জুয়েল মিয়া (২৪) এবং তার বন্ধু মো. আশিকুর রহমান (২৫)। তাদের বাড়ি ঘিওরের বানিয়াজুরী ইউনিয়নের রাথুরা গ্রামে। অন্যদিকে, এ দুর্ঘটনায় আহত ব্যক্তি দুই নিহতের বন্ধু হাসিবুর রহমান (২৪)।

বিষয়টি ঢাকা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজউদ্দিন আহমেদ।

পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা যায়, মোটরসাইকেলে করে তিন বন্ধু জুয়েল, আশিকুর ও হাসিবুর মঙ্গলবার রাতে বাড়ি ফিরছিলেন। রাত সাড়ে ১০টার দিকে পাটুরিয়াগামী সেলফী পরিবহনের একটি যাত্রীবাহী বাস পেছন থেকে তাদের মোটরসাইকেলটিকে চাপা দেয়।

এতে ঘটনাস্থলেই জুয়েল এবং আশিকুরের মৃত্যু হয়। এ দুর্ঘটনায় আহত হাসিবুরকে মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বাসটি জব্দ করে।

এদিকে, দুর্ঘটনার পরপরই উত্তেজিত স্থানীয় জনতা ওই এলাকায় সেলফী পরিবহনের দুটি বাস ভাঙচুর করে। এ সময় পুলিশ লাঠিচার্জ করলে সেখান থেকে বানিয়াজুরী বাসস্ট্যান্ড এলাকায় গিয়ে সেলফী পরিবহনের অপর একটি বাসে আগুন ধরিয়ে দেওয়া হয়। এ কারণে রাত ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত যান চলাচল সম্পূর্ণ বন্ধ ছিল।

এরপর থেকে মহাসড়কের এক পাশ দিয়ে উভয় দিকের যানবাহন চলাচল করছে। পরবর্তীতে দিবাগত রাত ১২টার দিকে উপজেলা ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে। আধা ঘণ্টা পর সেই আগুন নিয়ন্ত্রণে আসে। বর্তমানে সেখানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

ঘিওর থানার ওসি রিয়াজউদ্দিন আহমেদ বলেন, “বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। নিহতদের মরদেহ জেলা সদরের ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয় হবে।”

About

Popular Links