Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাসে আরও দুজনের মৃত্যু, শনাক্ত ১,০৫১

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১১.৫৫%

আপডেট : ১৫ জুলাই ২০২২, ০৫:২৬ পিএম

সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন শনাক্ত হয়েছে ১ হাজার ৫১ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৯৪ হাজার ৪৩৩ জনে এবং মোট মৃত্যু দাঁড়াল ২৯ হাজার ২২৫ জনে।

শুক্রবার (১৫ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগের ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ৬ জনের মৃত্যু হয়েছিল এবং ১ হাজার ৩২৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিল ১১.৮৯%।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ৯৫৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ২১ হাজার ১২৩ জন।

গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ১৩০টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৯ হাজার ১০০টি নমুনা। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১১.৫৫%। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩.৭৭%। অন্যদিকে, সুস্থতার হার ৯৬.৩২% এবং মৃত্যুর হার ১.৪৭%।

মহামারির শুরু থেকে সারাদেশে এখন পর্যন্ত এক কোটি ৪৪ লাখ ৮৪ হাজার ৪৬১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৯৫ লাখ ২৮ হাজার ৮৭৬টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৪৯ লাখ ৫৫ হাজার ৫৮৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় ঢাকায় একজন ও খুলনায় একজনের মৃত্যু হয়েছে। মারা যাওয়াদের মধ্যে একজন পুরুষ এবং একজন নারী।

গত ২৪ ঘণ্টায় দেশের ৬৪ জেলার মধ্যে ৫৮ জেলাতেই গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ধরা পড়েছে। এর মধ্যে বিভাগ অনুযায়ী ৫৫৩ জন ঢাকা বিভাগের, ২৬ জন ময়মনসিংহ বিভাগের, ২০২ জন চট্টগ্রাম বিভাগের, ৬৯ জন রাজশাহী বিভাগের, ৪১ জন রংপুর বিভাগের, ৯৯ জন খুলনা বিভাগের, ৪৪ জন বরিশাল বিভাগের ও ১৭ জন সিলেট বিভাগের।

About

Popular Links