Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

গাজীপুরে রেলক্রসিংয়ে বাস, নিহত ৪

এ ঘটনায় কমপক্ষে ২১ বাসযাত্রী আহত হয়েছেন

আপডেট : ২৪ জুলাই ২০২২, ১২:৩৫ পিএম

গাজীপুরের শ্রীপুর উপজেলার মাইজপাড়া রেলক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় শ্রমিক বহনকারী বাসের চারজন নিহত এবং কমপক্ষে ২১ জন আহত হয়েছেন। নিহত চারজনের মধ্যে দুইজন পুরুষ ও দুইজন নারী। পুরুষেরা ট্রেনের ইঞ্জিনের সম্মুখভাগে বসা ছিলেন বলে জানিয়েছেন স্থানীয়রা।

রবিবার (২৪ জুলাই) সকাল সাড়ে ৭টার দিকে ঢাকা-ময়মনসিংহ সড়কের মাইজপাড়া রেলক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে। সকাল সাড়ে ১০টায় ঘটনাস্থল পরিদর্শন করেন গাজীপুরের জেলা প্রশাসক।

এখন পর্যন্ত আহত ১৫ জনের পরিচয় পাওয়া গেছে। তাদেরকে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন। তারা হলেন- নিরুফা (৪১), জাহিদ (২৪), আরমান (১৭), নাঈম (১৯), পারভেজ (৩৪), মাসুম (১৮), ফারজানা (২০), বেবী (৪০), রেশমি (৩০), বিল্লাল (২০), হালিমা (২৪), মাহফুজ (২৫), শিপন (১৭), হাবিবুল্লাহ (১৬), সুলেমা (১৯)।

আহতদের বেশিরভাগ বাসযাত্রী ও তারা শ্রীপুরের টেপিরবাড়ী এলাকার জাহান টেক্সটাইলের শ্রমিক।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) নাজমুল করিম ঢাকা ট্রিবিউনকে জানান, শ্রমিক বহনকারী একটি বাস মাইজপাড়া এলাকায় রেললাইনে উঠে পড়ে। তখন ওই পথ দিয়ে যাচ্ছিল ঢাকা থেকে ছেড়ে আসা নেত্রকোনাগামী বলাকা কমিউটার এক্সপ্রেস ট্রেন। রেললাইনে উঠে পড়া বাসটিতে ট্রেনের ধাক্কায় কমপক্ষে চারজন নিহত এবং ২১ জন শ্রমিক আহত হন।

পরে হতাহতদের উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন ক্লিনিকে পাঠানো হয়। দুর্ঘটনার সময় লেবেল ক্রসিংয়ের সিগন্যালবার নামানো হয়নি এবং গেটে কোনো গেটম্যানও ছিল না বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

ময়মনসিংহের গফরগাঁও রেলওয়ে পুলিশ ফাঁড়ীর উপ-পরিদর্শক মো. রফিকুল ইসলাম জানান, তিনি দুজনের মরদেহ উদ্ধার করে গাজীপুর রেলওয়ে পুলিশের সহায়তায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছেন।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কর্তব্যরত ডা. জান্নাতুন নাঈম জানান, আহত ১৫ জনকে চিকিৎসা দেওয়া হয়েছে। গুরুতর আহত আরও ছয় জনকে ঢাকা ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

গাজীপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. আনিসুর রহমান ঢাকা ট্রিবিউনকে জানান, এ ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হবে। নিহত চারজনের পরিবারকে দাফন কাফনের জন্য ২০ হাজার করে এবং গুরুতর আহতদের ১০ হাজার টাকা করে প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

About

Popular Links