Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফেসবুকে বিভিন্ন মোবাইল কোম্পানির নামে পেজ খুলে প্রতারণার অভিযোগে তরুণ গ্রেপ্তার

কয়েক মাস আগে ফেসবুক মার্কেটিং এবং ওয়েবপেজ ডিজাইনের কাজ শিখে প্রতারণার কাজে নামে মশিউর রহমান

আপডেট : ২৪ জুলাই ২০২২, ০৭:১৫ পিএম

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মোবাইল কোম্পানির নামে পেইজ খুলে সাশ্রয়ী মূল্যে ফোন বিক্রির চটকদার বিজ্ঞাপন দিয়ে টাকা আত্মসাতের অভিযোগে মো. মশিউর রহমান (১৯) নামে এক কলেজছাত্রকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

রবিবার (২৪ জুলাই) ভোরে চট্টগ্রামের উত্তর পতেঙ্গা থেকে ওই কলেজছাত্র গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের আগে তার আত্মসাৎ করা নগদ টাকা এবং বিভিন্ন ধরনের সরঞ্জাম উদ্ধার করা হয়।

গ্রেপ্তার মশিউর রহমানের বাড়ি নোয়াখালীর সুবর্ণচর উপজেলায়। সে নোয়াখালীর একটি কলেজের এইচএসসি প্রথম বর্ষের শিক্ষার্থী। তবে বাড়ি নোয়াখালীতে হলেও সুধারাম এলাকায় বাসা নিয়ে প্রতারণামূলক কর্মকাণ্ড চালাতেন মশিউর।

রবিবার চট্টগ্রামে সংবাদ সম্মেলনে র‌্যাব-৭ এর উপ-অধিনায়ক মেজর মো. রেজওয়ানুর রহমান বলেন, “কয়েক মাস আগে আয়ারল্যান্ড প্রবাসী এক বাংলাদেশির কাছ থেকে ফেসবুক মার্কেটিং এবং ওয়েবপেজ ডিজাইনের কাজ শেখেন। এরপর সেই দক্ষতা কাজে লাগিয়ে প্রতারণা শুরু করেন।”

মেজর মো. রেজওয়ানুর রহমান বলেন, “মশিউর বিভিন্ন মোবাইল কোম্পানির নামে ভুয়া ফেসবুক ও ওয়েব পেজ খুলে কম দামে মোবাইল বিক্রির চটকদার বিজ্ঞাপন দিতেন। সাধারণ লোকজন সেই প্রলোভনে পড়ে বিজ্ঞাপনে দেওয়া নম্বরে টাকা পাঠাতেন। টাকা পেয়ে মশিউর তার ব্যবহার করা মুঠোফোন ও পেজটি বন্ধ করে রেখে নতুন আরেকটি পেজ খুলতেন। এভাবে সে বিভিন্ন জনের কাছ থেকে অন্তত ২৪ লাখ টাকা আত্মসাৎ করেছেন।”

র‌্যাবের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ক্রেতাদের অভিযোগের পরিপ্রেক্ষিতে সম্প্রতি রিয়েলমি নামক মোবাইল কোম্পানি নিজেদের ফেসবুক পেজে সতর্কতামূলক একটি পোস্ট দেয়। সেই সঙ্গে ফেইসবুক পেজ ও ওয়েবসাইট ব্যবহার করে গ্রাহকদের সাথে কেউ প্রতারণা করছে বলে র‍্যাবের কাছে অভিযোগ করে প্রতিষ্ঠানটি। অভিযোগ পেয়ে র‍্যাব মাঠে নামে এবং মশিউরকে গ্রেপ্তার করে।

About

Popular Links