Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

একটি লরি উল্টে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩৫ কিলোমিটার যানজট

কোথাও কোথাও আছে ধীরগতিও

আপডেট : ২৮ জুলাই ২০২২, ০১:০৫ পিএম

কুমিল্লার ক্যান্টনমেন্ট থেকে চান্দিনা এবং দাউদকান্দির গৌরীপুর পর্যন্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অন্তত ৩৫ কিলোমিটার এলাকাজুড়ে দীর্ঘ যানজট দেখা দিয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন যটে আটকে থাকা বাস, অ্যাম্বুলেন্স ও প্রাইভেট কার যাত্রীরা। 

বৃহস্পতিবার (২৮ জুলাই) ভোররাতে দাউদকান্দির নুড়িতলা এলাকায় একটি লরি রাস্তায় পড়ে যায়। এরপর থেকে দুই লেনের গাড়ি একটি লেন দিয়ে চলা শুরু করে। সে কারণেই এই যানজট।

চান্দিনার মাধাইয়া এলাকা থেকে রিকশায় করে গৌরীপুরে এসেছেন কাউছার আহমেদ নামের একজন স্থানীয় বাসিন্দা। তিনি জানান, মাধাইয়ার আগে চান্দিনা নুড়িতলা এলাকায় একটা লরি রাস্তার মাঝ বরাবর পড়ে ছিল। এ কারণে এত লম্বা যানজট দেখা দিয়েছে।

কুমিল্লা থেকে ঢাকা যাচ্ছেন সবুজ ছোটন নামের একজন শিক্ষার্থী। তিনি জানান, কুমিল্লা থেকে সকাল ৯টায় রওনা হয়েছেন। ক্যান্টনমেন্টে এসে গাড়ি থেমে যায়। দুপুর সাড়ে ১২টায়ও তিনি সেখানেই আটকে আছেন। 

দাউদকান্দি হাইওয়ে থানার উপপরিদর্শক মো. সালাউদ্দিন জানান, ইলিয়টগঞ্জের দুর্ঘটনার কারণে যানজট লেগেছে। দাউদকান্দিতে তেমন যানজট না থাকলেও ধীরগতি আছে দুই লেনেই। 

ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ প্রেমধন মজুমদার  বলেন, দুর্ঘটনাকবলিত লরি উদ্ধার করা হয়েছে। এখন কুমিল্লা-ঢাকা লেনে যানজট আছে। বিষয়টি সমাধানে পুলিশ কাজ করছে।

About

Popular Links