Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

হাসপাতালে আরও ৮৫ ডেঙ্গু রোগী, একজনের মৃত্যু

হাসপাতালে নতুন ভর্তি হওয়াদের মধ্যে ৭২ জনই ঢাকার বাসিন্দা

আপডেট : ৩০ জুলাই ২০২২, ০৮:০০ পিএম

সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে আরও ৮৫ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৩২ জনে।

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে।

শনিবার (৩০ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। 

প্রতিবেদনে বলা হয়েছে, ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি হওয়াদের মধ্যে ৭২ জনই ঢাকার বাসিন্দা। এই সময়ে ঢাকার বাইরের হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে ১৩ জন রোগী ভর্তি হয়েছেন। নতুন ৮৫ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৩২ জনে। তাদের মধ্যে ২৬৫ জনই ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন। আর ঢাকার বাইরে রয়েছেন সর্বমোট ৬৭ জন রোগী।

এ বছরের ১ জানুয়ারি থেকে ৩০ জুলাই পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি হয়েছেন ২ হাজার ৫৮০ জন। এর মধ্যে ঢাকায় ২ হাজার ১৮৭ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন জেলায় সর্বমোট রোগী ভর্তি হয়েছেন ৩৯৩ জন।

সর্বমোট ডেঙ্গু আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২ হাজার ২৩৯ জন। তাদের মধ্যে ঢাকায় সর্বমোট ছাড় প্রাপ্ত রোগীর সংখ্যা ১ হাজার ৯১৯ জন এবং ঢাকার বাইরে সর্বমোট ছাড়-প্রাপ্ত রোগী ৩২০ জন। এ বছর এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে ৯ জনের মৃত্যু হয়েছে।

About

Popular Links