Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাসে দেশে আরও ৩ জনের মৃত্যু, বেড়েছে শনাক্ত

করোনাভাইরাসে দেশে এখন পর্যন্ত মোট ২৯ হাজার ২৯৫ জনের মৃত্যু হয়েছে

আপডেট : ০২ আগস্ট ২০২২, ০৬:৪৪ পিএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে দেশে মোট মৃত্যু দাঁড়াল ২৯ হাজার ২৯৫ জনে।

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ৩৮৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৫ হাজার ৯৯৩ জনে।

মঙ্গলবার (২ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগের ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছিল এবং ৩৪৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিল ৫.৮৬%।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন ৬৯৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৪৪ হাজার ১১৪ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশের ৮৮০টি ল্যাবরেটরিতে পাঁচ হাজার ৮টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৫ হাজার ১৫টি নমুনা। মহামারির শুরু থেকে দেশে এ পর্যন্ত মোট এক কোটি ৪৬ লাখ ১৯ হাজার ৬০৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষার বিপরীতে গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৭.৭২%। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩.৭২%। অন্যদিকে, সুস্থতার হার ৯৬.৯২% এবং মৃত্যুহার ১.৪৬%।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া তিনজনই পুরষ। তারা ঢাকা, চট্টগ্রাম এবং রংপুর বিভাগের বাসিন্দা।

নতুন শনাক্ত ৩৮৭ জনের মধ্যে ২২০ জনই ঢাকা জেলার বাসিন্দা। দেশের ৬৪ জেলার মধ্যে ৪০ জেলাতেই গত এক দিনে নতুন রোগী ধরা পড়েছে।

About

Popular Links