Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

কক্সবাজারের এমপি জাফরের স্ত্রীকে ডেকেছে দুদক

কমিশনের উপ-পরিচালক খান মো. মীজানুল ইসলামের সই করা এক নোটিশে শাহেদা বেগমকে তলব করা হয়

আপডেট : ০৪ আগস্ট ২০২২, ১১:২২ এএম

অবৈধ উপায়ে অর্জিত কোটি টাকার সম্পদের হিসেব চেয়ে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য জাফর আলমের স্ত্রী শাহেদা বেগমকে ডেকে পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গত ২১ জুলাই কমিশনের উপ-পরিচালক খান মো. মীজানুল ইসলামের সই করা এক নোটিশে শাহেদা বেগমকে তলব করা হয়।

নোটিশে বলা হয়, জলমহাল ও সরকারি জমি দখল, চাঁদাবাজি, মাদক কারবার এবং অবৈধভাবে বালু উত্তোলন করে শাহেদা বেগম কোটি কোটি টাকা আয় করেছেন। এ অভিযোগে তার সম্পদের উৎস অনুসন্ধানে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর পরিপ্রেক্ষিতে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য দুদক সমন্বিত কক্সবাজার জেলা কার্যালয়ের উপ-পরিচালককে নির্দেশ দেওয়া হয়েছে।

দুদক সমন্বিত কক্সবাজার জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. মনিরুল ইসলাম ঢাকা ট্রিবিউনকে বলেন, “শাহেদা বেগমের সম্পদের অনুসন্ধান শুরু হয়েছে। নিয়ম মেনেই তার বিরুদ্ধে তদন্ত কাজ চলছে। তদন্তে অবৈধ সম্পদ পাওয়া গেলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।”

অভিযোগের বিষয়ে শাহেদা বেগম ঢাকা ট্রিবিউনকে বলেন, “দুদকের এ ধরনের কোনো নোটিশ আমি পাইনি। সামাজিক যোগাযোগমাধ্যম থেকে জেনেছি।”

বিষয়টি ষড়যন্ত্র হতে পারে উল্লেখ করে তিনি দাবি করেন, “আমি একজন স্কুল শিক্ষিকা। আমার সম্পর্কে এলাকার মানুষ ভালোভাবে জানেন। এটি একটি হাস্যকর বিষয়। তবে এ ধরনের নোটিশ পেলে আইন মেনে যোগাযোগ করব।”

About

Popular Links