Sunday, June 16, 2024

সেকশন

English
Dhaka Tribune

তুরাগে ভাঙারির দোকানে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৬

এ ঘটনায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরও দু্ইজন

আপডেট : ০৯ আগস্ট ২০২২, ০২:১২ পিএম

রাজধানীর তুরাগ থানার কামারপাড়া এলাকায় ভাঙারির দোকানে পারফিউমের বোতল খোলার সময় হঠাৎ বিস্ফোরণের ঘটনায় ছয় জনের মৃত্যু হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরও দু্ইজন।

সোমবার (৯ আগস্ট) রাতে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থয় আলমিন (৩০) ও মাসুম আলী শেখ (৩৫) নামে দগ্ধ দুজনের মৃত্যু হয়।

বিস্ফোরণে দগ্ধ আলামিনের শরীরের ৭৫% এবং মাসুমের শরীরের ৮০% পুড়ে গিয়েছিল বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. বাচ্চু মিয়া। তিনি জানান, এ ঘটনায় আরও তিনজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।  

শনিবার দুপুরে ঘটা ওই ঘটনায় দগ্ধদের মধ্যে এর আগে রবিবার মধ্যরাত পর্যন্ত চারজন মারা যান। রবিবার রাতে মিজানুর (৩৫), রবিবার ভোরে গাজী মাজহারুল ইসলাম (৪৭) ও শনিবার রাতে আলমগির হোসেন আলম (২৩) ও নূর হোসেন (৬০) মারা যান।

নিহত মাজহারুল ছিলেন ভাঙারির দোকানের লাগোয়া রিকশা গ্যারেজের মালিক, বাকিরা রিকশাচালক।

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি অন্যরা হলেন মো. শরিফুল ইসলাম (৩২) ও মো. শাহিন (২৬)।

আহতদের সবার শরীরের ৪৫% থেকে ৯০% দগ্ধ হয়েছে এবং সকলের অবস্থাই আশঙ্কাজনক জানিয়েছেন হাসপাতালের আবাসিক সার্জন ডা. আইয়ুব হোসেন।

তুরাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান জানান, কামারপাড়া এলাকায় ওই ভাঙারির দোকানের পাশে রিকশা গ্যারেজ রয়েছে। ভাঙারির দোকানে পুরনো ফেলে দেওয়া মালপত্রের গুদাম ছিল। সেখানে ছিল হ্যান্ড স্যানিটাইজারসহ নানা দাহ্য পদার্থও। শনিবার দুপুরে ভাঙারির দোকানে পারফিউমের বোতল খোলার সময় হঠাৎ বিস্ফোরণ হয়। এতে রিকশার গ্যারেজে থাকা আটজন গুরুতর আহত হন। পুলিশ বিষয়টি তদন্ত করছে।

About

Popular Links