Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মীদের অভ্যর্থনা

হাইকমিশনের পক্ষ থেকে এ সময় তাদের হাতে উপহার সামগ্রী দেওয়া হয়

আপডেট : ০৯ আগস্ট ২০২২, ০১:৩২ পিএম

প্রায় চার বছর বন্ধের থাকার পর আবারও মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মী যাওয়া শুরু হয়েছে। সোমবার (৮ আগস্ট) রাতে প্রথম ধাপে রওনা হওয়া ৫৩ বাংলাদেশি কর্মী মালয়েশিয়ায় পৌঁছেছেন।

মঙ্গলবার দেশটির স্থানীয় সময় সকালে কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরে তাদের স্বাগত জানান বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারোয়ার। হাইকমিশনের পক্ষ থেকে এ সময় তাদের হাতে উপহার সামগ্রী দেওয়া হয়। 

এ সময় উপস্থিত ছিলেন মালয়েশিয়ার শ্রমমন্ত্রী মো. নাজমুস সাদাত সেলিম এবং মালয়েশিয়াস্থ জিমত জয়া কোম্পানির সংশ্লিষ্টরা।

মালয়েশিয়ার শ্রমবাজার উন্মুক্ত করায় মালয়েশিয়া সরকারকে ধন্যবাদ জানান হাইকমিশনার। তিনি দেশটিতে নবাগত কর্মীদের উদ্দেশে বলেন, “দেশের সম্মান বজায় রেখে, মালয়েশিয়ার আইনকানুন মেনে কাজ করবেন। হাইকমিশন আপনাদের পাশে আছে এবং থাকবে।”

এদিকে, বাংলাদেশি কর্মীদের আগমন উপলক্ষে বিবৃতি দিয়েছে মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী এম সারাভানান।

বিবৃতিতে তিনি বলেন, “মালয়েশিয়ার সঙ্গে গত ডিসেম্বরে চুক্তি অনুযায়ী প্রথম ব্যাচ প্রবেশ করেছে। বাংলাদেশের হাই কমিশনার তাদের স্বাগত জানিয়েছেন এবং তারা ম্যানুফ্যাকচারিং সেক্টরে কাজ করবেন। আজ থেকে বাংলাদেশি কর্মীরা এদেশে প্রবেশ করবে, ইতোমধ্যে বাংলাদেশ হাই কমিশন ৮০ জন নিয়োগকর্তার ৬ হাজার কর্মীর চাহিদাপত্র সত্যায়িত করেছে।”

About

Popular Links