Friday, May 31, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: দেশে আরও একজনের মৃত্যু, শনাক্ত ২৩৯

নমুনা পরীক্ষার বিপরীতে গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪.৩৪%

আপডেট : ০৯ আগস্ট ২০২২, ০৫:২৬ পিএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে দেশে মোট মৃত্যু দাঁড়াল ২৯ হাজার ৩০৮ জনে।

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ২৩৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৭ হাজার ৮৭০ জনে।

মঙ্গলবার (৯ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগের ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু হয়েছিল এবং ২৯৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিল ৪.৯৯%।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন ৪৮৯ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৪৯ হাজার ১৫৪ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশের ৮৮০টি ল্যাবরেটরিতে ৫ হাজার ৪৮৭টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৫ হাজার ৫০৪টি নমুনা।  মহামারির শুরু থেকে দেশে এখন পর্যন্ত মোট এক কোটি ৪৬ লাখ ৫৫ হাজার ৩৭৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষার বিপরীতে গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪.৩৪%। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩.৭২%। অন্যদিকে, সুস্থতার হার ৯৭.০৮% এবং মৃত্যুহার ১.৪৬%।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তি একজন পুরষ। তার বয়স ৮০ বছরের বেশি এবং তিনি ফরিদপুরের বাসিন্দা।

নতুন শনাক্ত ২৩৯ জনের মধ্যে ১১৮ জনই ঢাকা জেলার বাসিন্দা। দেশের ৬৪ জেলার মধ্যে ৩৫ জেলায় গত এক দিনে কোনো নতুন রোগী ধরা পড়েনি।

গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তদের মধ্যে ১২৯ জন ঢাকা বিভাগের, ৫ জন ময়মনসিংহ বিভাগের, ৪০ জন চট্টগ্রাম বিভাগের, ২৬ জন রাজশাহী বিভাগের, ৩ জন রংপুর বিভাগের, ৯ জন খুলনা বিভাগের, ১১ জন বরিশাল বিভাগের এবং ৪ জন সিলেট বিভাগের বাসিন্দা।

About

Popular Links