Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

বরিশালে রাস্তায় ব্যাগভর্তি টাকা পেয়ে ফেরত দিলেন দিনমজুর

কোনো উপহার নেওয়া তো দূরের কথা, নিজের পরিচয় পর্যন্ত প্রকাশ করেননি টাকা কুড়িয়ে পাওয়া ওই দিনমজুর

আপডেট : ১০ আগস্ট ২০২২, ১১:০৪ এএম

বরিশাল নগরীতে রাস্তায় পাওয়া এক লাখ ৯০ হাজার টাকা হারানো ব্যক্তিকে ফিরিয়ে দিয়েছেন এক দিনমজুর। তবে নিজের পরিচয় গোপন রেখেছেন ওই ব্যক্তি।

মঙ্গলবার (৯ আগস্ট) দুপুরে স্থানীয় এক কাউন্সিলরের মাধ্যমে এই টাকা প্রকৃত মালিকের হাতে তুলে দেওয়া হয়।

ওই টাকার প্রকৃত মালিক বরিশাল নগরীর ভাটিখানার বাসিন্দা বিসিক শিল্প নগরীর ব্যবসায়ী শংকর কুমার 

শংকর কুমার সাহা বলেন, “শনিবার দুপুরে ব্যাগভর্তি টাকা নিয়ে মোটরসাইকেলযোগে বিসিক শিল্প নগরীতে যাচ্ছিলাম। ব্যবসা প্রতিষ্ঠানে যাওয়ার পর দেখতে পাই মোটরসাইকেলের হ্যান্ডেলে ঝুলানো টাকার ব্যাগ নেই। সঙ্গে সঙ্গে যে পথ ধরে এসেছি সে পথে পথে খোঁজ করি। এমনকিও পথে যেসব দোকানে সিসি ক্যামেরা ছিল তাও দেখেছি। কিন্তু টাকার হদিস পাইনি। পরে নগরীতে মাইকিং করাই।” 

তিনি আরও বলেন, “টাকা ফিরে পাওয়ার আশা ছেড়ে দিয়েছিলাম। হঠাৎ করে মঙ্গলবার বেলা ১১টার দিকে নগরীর ২নং ওয়ার্ড কাউন্সিলর একেএম মতুর্জা আবেদীন ফোন করে বলেন তার টাকা হারানো গিয়েছে কিনা। টাকার পরিমাণ কত জানতে চেয়ে নিশ্চিত হয়ে বিকেলে তার কার্যালয়ে গিয়ে টাকা আনতে যেতে বলেন।”

রাস্তায় টাকা কুড়িয়ে পাওয়া ব্যক্তি গরীব লোক।তিনি তার পরিচয় জানাতে নিষেধ করেছেন। তাই কাউন্সিলর তার পরিচয় জানায়নি বলে জানান শংকর সাহা।

নগরীর ২নং ওয়ার্ড কাউন্সিলর একেএম মতুর্জ আবেদীন বলেন, “টাকা কুড়িয়ে পাওয়া ব্যক্তি শ্রমিক। এক কথায় দিনমজুর। তিনি টাকা পেয়ে বাসায় নিয়ে যান। পরে টাকার মালিকের সন্ধান করতে থাকেন। মাইকিং শুনে স্থানীয় কাউন্সিলর হিসেবে আমার কাছে জমা দিয়ে যান।” 

মতুর্জা আবেদীন বলেন, “লোকটি কাউনিয়া এলাকার বাসিন্দা। তার পরিচয় কারো কাছে জানাতে নিষেধ করেছেন। তাই কাউকে তার পরিচয় জানানো হয়নি।”

About

Popular Links