Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: ২ জনের মৃত্যু, শনাক্ত ২১৮

নমুনা পরীক্ষার বিপরীতে গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪.৭৫%

আপডেট : ১২ আগস্ট ২০২২, ০৬:৪৩ পিএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে দেশে মোট মৃত্যু দাঁড়াল ২৯ হাজার ৩১২ জনে।

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ২১৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৮ হাজার ৫০০ জনে।

শুক্রবার (১২ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগের ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছিল এবং ২১৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিল ৪.৪৫%।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন ৩৫০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫০ হাজার ৩৮৭ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশের ৮৮০টি ল্যাবরেটরিতে ৪ হাজার ৫৮৮টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৪ হাজার ৫৮৫টি নমুনা। মহামারির শুরু থেকে দেশে এখন পর্যন্ত ১ কোটি ৪৬ লাখ ৬৮ হাজার ৬৫৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষার বিপরীতে গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪.৭৫%। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩.৬৯%। অন্যদিকে, সুস্থতার হার ৯৭.১১% এবং মৃত্যুহার ১.৪৬%।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে একজন পুরুষ ও একজন নারী। তারা চট্টগ্রাম ও রাজশাহীর বাসিন্দা।

নতুন শনাক্ত ২১০ জনের মধ্যে ১৩০ জনই ঢাকা জেলার বাসিন্দা। দেশের ৬৪ জেলার মধ্যে ৩৬ জেলায় গত একদিনে কোনো নতুন রোগী শনাক্ত হয়নি। গত একদিনে রংপুর বিভাগে কোনো রোগী পাওয়া যায়নি।

গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তদের মধ্যে ১৩৭ জন ঢাকা বিভাগের, ৪ জন ময়মনসিংহ বিভাগের, ৩৩ জন চট্টগ্রাম বিভাগের, ১৬ জন রাজশাহী বিভাগের, ৯ জন খুলনা বিভাগের, ১৩ জন বরিশাল বিভাগের এবং ৬ জন সিলেট বিভাগের বাসিন্দা।

About

Popular Links