Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

গাজীপুরে পোশাক কারখানার শ্রমিকদের মহাসড়ক অবরোধ

"সাদা কাগজে স্বাক্ষর দিতে রাজি না হলে এক শ্রমিককে জোর করে কারখানা থেকে বের করে দেয়"

আপডেট : ২৯ নভেম্বর ২০১৮, ১১:৩৬ এএম

গাজীপুরের ভবানীপুর এলাকায় শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শ্রমিকেরা। এই অবস্থায় সৃষ্টি হয়েছে সড়কের উভয় পাশে দীর্ঘ যানজটের।

খবর পেয়ে গাজীপুর শিল্প পুলিশ, জয়দেবপুর থানা পুলিশ ও মাওনা হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করছেন। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে এন জেড গ্রুপের সিএ এ নীট ওয়্যার পোশাক কারখানার বিক্ষুব্দ শ্রমিকেরা মহাসড়কে শান্তিপূর্ণ বিক্ষোভ পালন করছে।

কারখানার কাটিং অপারেটর জান্নাত আরা বলেন, "গত ৪/৫ দিন আগে তাকে উৎপাদন ফ্লোর থেকে ডেকে নিয়ে সাদা কাগজে স্বাক্ষর দিতে বলে। পরে স্বাক্ষর না দিলে তাকে জোর করে কারখানা থেকে বের করে দেয়"।

ফিনিশিং বিভাগের অপারেটর হাসিনা বেগম ও আবু বকর, সুইং অপারেটর জাহানারা বেগম ও তারেক মিয়া জানান, আজ (২৯ নভেম্বর) সকালে কাজে যোগ দিতে আসলে নিরাপত্তা কর্মীরা প্রায় ৪’শ শ্রমিককে কারখানায় প্রবেশ করতে দেয়নি। পরে শ্রমিকরা লাঠিসোটা নিয়ে পাশের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে।

গাজীপুর শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (এডিশনাল এসপি) সাহেব আলী পাঠান ঢাকা ট্রিবিউনকে বলেন, "শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে শ্রমিকেরা মহাসড়কে অবস্থান নেয়। পরে তাদেরকে দাবি পূরনের আশ্বাস দিয়ে সড়ক থেকে সরে যেতে বললে তারা জানায় কারখানার মালিক না আসলে তারা সড়ক থেকে যাবে না। কারখানার পক্ষ থেকে প্রশাসন বিভাগের প্রতিনিধি এসে তাদেরকে বুঝানোর চেষ্টা করছে"।

এ বিষয়ে জানতে চাইলে কারখানার বিভাগীয় প্রধান (মানব সম্পদ ও প্রশাসন) জাকির হোসেন খান সাংবাদিক পরিচয় শুনে পরে কথা বলবে বলে লাইন কেটে দেন।





About

Popular Links