Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভূমিমন্ত্রী: দেশের সব মেগা প্রকল্প শেষের পর আয় আসবে

বাংলাদেশকে শ্রীলঙ্কার মতো অর্থনৈতিক পরিস্থিতিতে পড়তে হবে না বলেও মন্তব্য করেন তিনি

আপডেট : ১৫ আগস্ট ২০২২, ০৭:৪৩ পিএম

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেছেন, অপপ্রচার চালিয়ে বাংলাদেশকে শ্রীলঙ্কার মতো পরিস্থিতিতে পড়তে হবে বলে বিরোধীরা যে গুঞ্জন চালাচ্ছে, তা কখনোই সত্যি হবে না। দেশের অর্থনীতির ভিত অনেক বেশি মজবুত ও চাঙ্গা। দেশের মেগা প্রকল্পগুলো শেষের পর সেগুলো থেকে আয় আসবে।

সোমবার (১৫ আগস্ট) দুপুরে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার মেগা কমিউনিটি সেন্টার মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, “বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো। তারই সুযোগ্য মেয়ে শেখ হাসিনা প্রায় সময় বলেন, আমরা জনগণের সেবক হতে চাই। যদিও বিরোধীরা বলছেন, বাংলাদেশ শ্রীলঙ্কা হয়ে যাবে। আমি দ্ব্যর্থহীনভাবে বলতে চাই, বাংলাদেশ কখনো শ্রীলঙ্কা হবে না।”

ভূমিমন্ত্রী বলেন, “আমাদের অর্থনীতির ভিত অনেক বেশি মজবুত ও চাঙ্গা। আমাদের মাসিক রেমিট্যান্স দুই বিলিয়ন ডলারের ওপরে। বছরে ২৪ বিলিয়ন ডলার আসছে। রপ্তানিও বেড়েছে। আমাদের মেগা প্রকল্পগুলো সব শেষের পথে। এসব প্রকল্প থেকে আয় আসবে।”

তিনি আরও বলেন, “কর্ণফুলীর চিত্র দেখলেই বোঝা যায়, কীভাবে বাংলাদেশ উন্নয়নে এগিয়ে যাচ্ছে। সবাইকে ভেদাভেদ ভুলে এগিয়ে যেতে হবে। আগামী ২০২৩ সালের ডিসেম্বর কিংবা জানুয়ারির জাতীয় নির্বাচনে সবাইকে এক হয়ে কাজ করতে হবে।”

ভূমিমন্ত্রী বলেন, “১৯৭৫ সালের ১৫ আগস্ট ইতিহাসের কালো অধ্যায়। ওই রাতে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আমরা হারিয়েছি। জাতির জনককে হত্যার মধ্য দিয়ে দেশি ও বিদেশি চক্র স্বাধীন বাংলাদেশকে ধ্বংস করার ষড়যন্ত্র করেছিল। আল্লাহর অশেষ রহমত ছিল বলে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা বিদেশে থাকায় বেঁচে গেছেন।”

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আমির আহমদের সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন সভাপতি ফারুক চৌধুরী। আলোচনা সভায় বীর মুক্তিযোদ্ধা এম এ ইসলাম, দক্ষিণ জেলা জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার ইসলাম আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলাম টুকু, সহ-সভাপতি এস এম সালাহ, সেলিম উল্লাহ খান, এস এম হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

About

Popular Links