Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

কুয়াকাটায় অনির্দিষ্টকালের জন্য খাবার হোটেল বন্ধ ঘোষণা

হঠাৎ খাবার হোটেল বন্ধ করায় বিপাকে পড়েছেন কুয়াকাটায় আসা পর্যটকরা

আপডেট : ১৭ আগস্ট ২০২২, ০১:১৭ পিএম

পটুয়াখালীর কুয়াকাটায় খাবার হোটেলে বার বার ভ্রাম্যমাণ আদালত পরিচালনার প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য খাবার হোটেল বন্ধের ঘোষণা দিয়েছেন কুয়াকাটা খাবার হোটেল মালিক সমিতি।

মঙ্গলবার (১৬ আগস্ট) রাত ১০টায় এক সংবাদ সম্মেলনে কুয়াকাটা খাবার হোটেল মালিক সমিতির সভাপতি সেলিম মুন্সি এ ঘোষণা দেন।

এদিকে হঠাৎ খাবার হোটেল বন্ধ করায় বিপাকে পড়েছেন কুয়াকাটায় আসা পর্যটকরা। 

তিনি বলেন, “প্রতিদিন নির্বাহী মাজিস্ট্রেট খাবার হোটেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। একই হোটেলে একাধিকবার জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের নামে আমাদের হয়রানি করা হচ্ছে। তাই সব হোটেল মালিক একত্রিত হয়ে আমরা এই সিদ্ধান্ত নিয়েছি।”

তিনি আরও বলেন, “গত ১১ আগস্ট আল-মদিনা নামে একটি হোটেলে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। তখন ওই হোটেল মালিক তার সমস্যা সমাধানের জন্য ১৫ দিন সময় চান। কিন্তু ১৬ আগস্ট আবার ওই হোটেলকেই ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। হোটেল মালিক জরিমানা না দিতে পারায় তাকে বেশ কিছুক্ষণ আটকে রাখা হয়।”

হোটেল মালিক সমিতির সভাপতি বলেন, “প্রশাসনের এই হয়রানি সামাল দিয়ে আমাদের পক্ষে হোটেল চালানো সম্ভব না। তাই আমরা প্রায় ৫০ জন হোটেল মালিক একত্রিত হয়ে আজ থেকে হোটেল বন্ধের সিদ্ধান্ত নিয়েছি।” 

সেলিম মুন্সি বলেন, “খাবার হোটেল বন্ধ থাকলে বেড়াতে আসা মানুষ সমস্যায় পড়ার সম্ভাবনা রয়েছে। প্রশাসন যদি আমাদের বিষয়টি সহজ করে দেখে তাহলে আমরা হোটেল খুলে দেব।”

এ সময় কুয়াকাটা খাবার হোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক কলিম মাহমুদ, সিনিয়র সহ-সভাপতি আলমগীর হোসেনসহ অনেকেই উপস্থিত ছিলেন।

এদিকে, এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন পটুয়াখালীর জেলা প্রশাসক মোহম্মাদ কামাল হোসেন।

About

Popular Links