Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

কুয়েট ভিসি হিসেবে দায়িত্ব নিলেন অধ্যাপক সাইফুল ইসলাম

এর আগে গত ১২ আগস্ট তার পূর্বসুরী ড. কাজী সাজ্জাদ হোসেনের দায়িত্বের মেয়াদ শেষ হয়

আপডেট : ২২ আগস্ট ২০২২, ০৭:১৩ পিএম

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ভাইস-চ্যান্সেলর হিসেবে আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণ করেছেন প্রফেসর ড. মো. সাইফুল ইসলাম। 

সোমবার (২২ আগস্ট) প্রশাসনিক ভবনে নিজ কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে তিনি দায়িত্ব বুঝে নেন।

দায়িত্বগ্রহণের পরপরই তিনি ক্যাম্পাসের বঙ্গবন্ধু স্কয়ারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে, মুক্তিযুদ্ধের ভাস্কর্য দুর্বার বাংলা এবং শহিদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন। 

শ্রদ্ধা নিবেদন শেষে সংক্ষিপ্ত বক্তৃতায় তিনি সরকারের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে তার ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালনে সবার সহযোগিতা কামনা করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিদায়ী ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেনসহ বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউট পরিচালক, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধান, হল প্রভোস্ট, পরিচালক ও দপ্তর প্রধানরা উপস্থিত ছিলেন। 

কুয়েটের ভাইস-চ্যান্সেলরের পদটি শূন্য হওয়ায় পরবর্তী ভাইস-চ্যান্সেলর নিযুক্ত না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠতম ডিন ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মো. সাইফুল ইসলামকে (গ্রেড-১) কুয়েটের অতিরিক্ত ভাইস-চ্যান্সেলরের দায়িত্ব দিয়ে রবিবার (২১ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয় আদেশ জারি করে। 

এর আগে, গত ১২ আগস্ট কুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন (গ্রেড-১) ভাইস-চ্যান্সেলর হিসেবে তার চার বছর মেয়াদ শেষ করেন।

About

Popular Links