Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

মাদক চোরাচালান ঠেকাতে রোহিঙ্গা ক্যাম্পে সেনা মোতায়েন হতে পারে

তারা যাতে কোনো অবৈধ কর্মকাণ্ড করতে না পারে সেজন্য রোহিঙ্গা শরণার্থীদের মোবাইল ফোন ট্র্যাক করা হবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

আপডেট : ২৮ আগস্ট ২০২২, ০৩:৫১ পিএম

মাদক চোরাচালান ঠেকাতে রোহিঙ্গা ক্যাম্পে প্রয়োজনে সেনা মোতায়েন করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রবিবার (২৮ আগস্ট) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

তারা যাতে কোনো অবৈধ কর্মকাণ্ড করতে না পারে সেজন্য রোহিঙ্গা শরণার্থীদের মোবাইল ফোন ট্র্যাক করা হবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

রোহিঙ্গা সংকট নিরসনে সরকারের প্রচেষ্টার বিষয়ে মন্ত্রী বলেন, "আমরা আশা করছি শিগগিরই রোহিঙ্গাদের প্রত্যাবাসন করা হবে। এ বিষয়ে সরকারের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।"

বর্তমান সামরিক শাসনামলে প্রতিবেশী মিয়ানমার থেকে বাংলাদেশে ইয়াবা চোরাচালানের পরিমাণ ক্ষমতাচ্যুত নেত্রী অং সান সু চি-এর শাসনামলের তুলনায় আড়াই গুণ বেড়েছে বলে বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকের কার্যবিবরণী থেকে জানা গেছে।

বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, “এ বিষয়ে আলোচনা হলেও মিয়ানমারের সামরিক শাসন বাংলাদেশে ইয়াবা পাচারের পৃষ্ঠপোষকতা করছে, যে কারণে অবৈধ মাদকের চোরাচালান বেড়েছে।”

নাফ নদীর সীমান্তবর্তী এলাকা মাদক পাচারের সবচেয়ে বেশি ব্যবহৃত রুট, এছাড়াও প্রত্যন্ত স্থল সীমান্ত এলাকা দিয়েও বাংলাদেশে মাদকদ্রব্য প্রবেশ করে বলে উল্লেখ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

About

Popular Links