Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফরিদপুরে দুই গ্রুপের সংঘর্ষ-ভাঙচুর, আহত ৪

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে

আপডেট : ০১ সেপ্টেম্বর ২০২২, ০৫:১১ পিএম

ফরিদপুরের নগরকান্দা উপজেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় নারীসহ ৪ জন আহত হয়েছে। আহতদের ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘর্ষে মোটরসাইকেলসহ বেশ কয়েকটি বাড়ি ঘরে হামলা ও ভাঙচুর করা হয়েছে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকালে উপজেলার তালমা ইউনিয়নের সদরবেড়া এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। 

জানা যায়, উপজেলার তালমা ইউনিয়নের সদরবেড়া গ্রামের সাবেক ইউপি সদস্য সালাম মাতুব্বর (৬২) ও একই গ্রামের আরেফিন খানের (৭০) সঙ্গে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।

বিরোধের জের ধরে বৃহস্পতিবার সকালে আরফিন খানের সমর্থক মাজেদ খাঁন (৪৬), আয়নাল শেখ (৪০), বাবুল খান (৩৮), স্বাধীন মোল্যা (২০) সহ প্রায় দুই শতাধিক লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সালাম মাতুব্বরের লোকদের ওপর হামলা চালায়। এতে সালাম মাতুব্বরের সমর্থক, খলিল শেখ (৬০), রাজ্জাক শেখ (৫৫), জোহরা খাতুন (৭৫), ও ওসমান শেখ (৫৯ আহত হয়।

হামলাকারীরা সালাম মাতুব্বরের সমর্থকদের প্রায় ৮-১০ টি বাড়ি ঘর ভাংচুর করে।

তালমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল হোসেন বলেন, “ঘটনাটি আমি পরে জানতে পেরেছি। তবে শুনেছি সালাম মাতুব্বরের লোকজন আগে আরফিন খানের লোকদের ওপর হামলা চালিয়েছে।”

নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিল হোসেন বলেন, “ঘটনার খবর পেয়েই পুলিশ ঘটনাস্থলের গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমান পরিস্থিতি শান্ত রয়েছে।”

About

Popular Links