Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

মানিকগঞ্জে ওষুধ রাখার ফ্রিজে মিললো মাছ-মাংস!

বেসরকারি ওই হাসপাতালটিকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে

আপডেট : ০৫ সেপ্টেম্বর ২০২২, ০৬:১৩ পিএম

বেসরকারি স্বাস্থ্যসেবা খাতের মানোন্নয়নে অনবিন্ধত হাসপাতাল-ক্লিনিকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এবং অব্যবস্থপনা দূর করতে সারাদেশে অভিযানা পরিচালনার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এসব অভিযানে উঠে আসছে বেসরকারি হাসপাতাল-ক্লিনিকের বিভিন্ন অব্যবস্থাপনার চিত্র।

গত শনিবার (৩ আগস্ট) কুমিল্লায় একটি হাসপাতালের অপারেশন থিয়েটারে যন্ত্রপাতি ও ওষুধ রাখার ফ্রিজে গরুর মাংস রাখাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে একটি হাসপাতালটি সিলগালা করা হয়।এর একদিন পরই এবার মানিকগঞ্জের একটি বেসরকারি হাসপাতালে ওষুধ রাখার ফ্রিজে মিললো মাছ-মাংস।

সোমবার (৫ সেপ্টেম্বর) সকালে মানিকগঞ্জে সিংগাইর উপজেলায় অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এ সময় দুটি বেসরকারি হাসপাতালে মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট, প্রেগনেন্সি টেস্টে ব্যবহৃত মেয়াদোত্তীর্ণ কিট এবং ফ্রিজে ওষুধের সঙ্গে মাছ-মাংস রাখার অপরাধে মোট পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল এই অভিযান পরিচালনা করেন। 

তিনি জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী সাহরাইল ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক সেন্টারকে পয়ত্রিশ হাজার টাকা এবং ইব্রাহিম মেমোরিয়াল হাসপাতালকে পনেরো হাজার টাকা জরিমানা করা হয়। সাহরাইল ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের ওষুধের ফ্রিজে মাছ-মাংস পাওয়া যায় বলে জানান তিনি।

এছাড়া তিনি  সিংগাইরে বিভিন্ন বাজারের সার ব্যবসায়ীদের অতিরিক্ত মূল্যে সার বিক্রি না করতে এবং সার ক্রয়-বিক্রয় এর রশিদ সংরক্ষণ করতে নির্দেশনা দেন।

 অভিযানে সহযোগিতা করেন সিংগাইর উপজেলা কৃষি সম্প্র্রসারণ অফিসার শান্তা ইসলাম, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর এবং মানিকগঞ্জ ৩৮ ব্যাটালিয়ন আনসারের সদস্যরা।

About

Popular Links